২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

খাগড়াছড়িতে বৌদ্ধ সম্প্রদায়ের মানববন্ধন ও স্বারকলিপি


পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ বৌদ্ধ ভিক্ষু ধাম্মা ওয়াসা হত্যাকান্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে শুভ বৈখাখি পূর্নিমার র‌্যালীসহ সার্বজনিন উৎসব বর্জনের ঘোষনা দেওয়া হয়েছে। মঙ্গলবার খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সংঘের কেন্দ্রীয় সভাপতি অগ্র জ্য্যোতি মহাথের এ ঘোষনা দেন। একই সাথে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবী করে।

পরে বৌদ্ধ ভিক্ষু ধাম্মা ওয়াসা হত্যাকারীদের গ্রেফতার দৃষ্টান্তমূলক বিচারসহ পার্চ দফা দাবীতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্বারকলিপি দেওয়া হয়।

পার্বত্য বৌদ্ধ ভিক্ষু ও বৌদ্ধ সম্প্রদায়ের ব্যানারে আয়োজিত মানববন্ধনে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া ও পেড়াছড়া ইউপি চেয়ারম্যান তপন ত্রিপুরাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধিরা সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তার বলেন, ‘সারা বাংলাদেশে নরহত্যা হচ্ছে। খ্রিস্টান ফাদার,হিন্দু পুরোহিত,নিরীহ সাংবাদিকদের হত্যা করছে। এখন বৌদ্ধ জ্ঞানী ভিক্ষুকে হত্যা করা হলো। মানববন্ধন শেষে বৌদ্ধ নেতৃবৃন্ধরা খাগড়াছড়ি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রীর বরাবরে একটি স্মারক লিপি প্রদান করে ।

সম্পর্কিত:
পাতা থেকে: