মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফতুল্লায় ফোমের গুদামে অগ্নিকাণ্ড

প্রকাশিত : ১৭ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ মে ॥ ফতুল্লার কুতুবপুরের ওয়াপদার পুল এলাকায় সোমবার রাত আটটায় একটি ফোমের গুদামে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এ সময় পাশের একটি মার্কেটের পাঁচটি দোকানও পুড়ে যায়। হাজীগঞ্জ ও ম-লপাড়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে নয়টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

জানা গেছে, কুতুবপুরের ওয়াপদার পুল এলাকায় ইব্রাহিম হোসেন মোল্লার মালিকানাধীন একটি ফোমের গুদামে আকস্মিকভাবে আগুন লাগে। তা মুহূর্তের মধ্যে পুরো ফোমের গুদামে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিয়ে ফায়ার সার্ভিসের হাজীগঞ্জের দুটি ও ম-লপাড়ার দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক দিনমনি শর্মা জানান, আগুনে ওয়েস্টেজ ফোমের গুদামটি পুড়ে গেছে। এ সময় পাশের পাঁচটি দোকান আংশিক পুড়ে যায়।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হাফিজুর রহমান ও স্টেশন অফিসার বেলাল হোসেন জানান, ধারণা করা হচ্ছে ওয়েল্ডিং থেকে আগুনের সূত্রপাত। মালিকপক্ষের কাউকে না পাওয়ায় আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

আলেমা টেক্সটাইলে অগ্নিকা ॥ নিজস্ব সংবাদদাতা গাজীপুর থেকে জানান, গাজীপুরের ভোগড়া-বাসন সড়ক এলাকায় মীম গ্রুপের আলেমা টেক্সটাইল মিলসে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে সাততলা ভবনের ওপরের তলায় আগুনের সূত্রপাত হয়। এ সময় অন্যান্য ফ্লোরে কর্মীরা কাজ করছিল। আগুন দেখে সবাই নিচে নেমে পড়ে। ফলে আগুনে হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকা-ের সূচনা যে ফ্লোরে সেটিতে শিপমেন্টের কার্টনে তৈরি পোশাক ও মেশিনপত্র ছিল। ফায়ার সার্ভিসের জয়দেবপুর, টঙ্গী, উত্তরা ও ঢাকা হেডকোয়ার্টারের আটটি ইউনিট চেষ্টা করলেও রাত দেড়টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

প্রকাশিত : ১৭ মে ২০১৬

১৭/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: