১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আসলাম চৌধুরীর সঙ্গে সাক্ষাত হয়েছে ॥ সাফাদির স্বীকারোক্তি


স্টাফ রিপোর্টার ॥ ভারতে বিএনপি নেতা আসলাম চৌধুরীর সঙ্গে দেখা হয়েছিল বলে স্বীকার করেছেন ইসরাইলী রাজনীতিক মেন্দি এন সাফাদি। সোমবার ইসরাইল থেকে টেলিফোনে বিবিসি বাংলার শুভজ্যোতি ঘোষকে তিনি এ কথা জানান। ইসরাইলী গোয়েন্দা সংস্থার সঙ্গে বৈঠকের অভিযোগে আসলামকে যখন গ্রেফতার করে রিমান্ড চলছে ঠিক তখনই মুখ খুললেন সাফাদি। এতে সরকার উৎখাতের ষড়যন্ত্রের বিষয়টি আরও নিশ্চিত হলো।

বিএনপি নেতার সঙ্গে কোন গোপন বিষয়ে কথা হয়নি দাবি করে সাফাদি বিবিসিকে বলেন, বাংলাদেশের পরিস্থিতি, সেখানে সংখ্যালঘুদের অবস্থা এগুলো সবাই জানেন- আমরা দুজনে সেসব নিয়েই কথা বলেছি। তাও সেটা একটা প্রকাশ্য অনুষ্ঠানে। আমরা বাংলাদেশে সামরিক অভ্যুত্থানের পরিকল্পনা করছিলাম বা সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছিলাম এর চেয়ে হাস্যকর কিছু হতেই পারে না।

বাংলাদেশে সরকার উৎখাতের ষড়যন্ত্র করার অভিযোগে আসলাম চৌধুরীকে রবিবার রাতে গ্রেফতার করে সোমবার আদালতের মাধ্যমে আট দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মেন্দি এন সাফাদি বলেন, আগ্রার যে অনুষ্ঠানে তার সঙ্গে আসলাম চৌধুরীর সম্প্রতি দেখা হয়েছিল তাতে তাকে আমন্ত্রণ জানিয়েছিল ভারতে ক্ষমতাসীন দল বিজেপির যুব শাখা। প্রতিবেশী দেশের একটি রাজনৈতিক দলের নেতা হিসেবে আসলাম চৌধুরীও সেখানে আমন্ত্রিত ছিলেন। দুজনের আগে থেকে কোন পরিচয়ও ছিল না- একই অনুষ্ঠানে আমন্ত্রিত দুই অতিথি হিসেবে তাদের মধ্যে স্বাভাবিক আলাপ হয়েছিল মাত্র।

সাফাদি বলেন, আসলাম চৌধুরী তার দেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতন নিয়ে সরব হয়েছেন বলেই তাকে হেনস্থা করা হচ্ছে বলে তার ধারণা। বাংলাদেশে তাকে মোসাদের গুপ্তচর বলে চিহ্নিত করা হচ্ছে সে সম্পর্কেও তিনি পুরোপুরি অবহিত। এ ব্যাপারে তিনি বলেন, আমাকে এমন একজন গুপ্তচর দেখান যিনি ঘণ্টায় ঘণ্টায় তার গতিবিধি ফেসবুকে পোস্ট করেন, সেমিনারে বক্তৃতা দিয়ে বেড়ান। সংবাদপত্রে সাক্ষাতকার দিয়ে বেড়ান। এরপরও কেউ আমাকে যদি গুপ্তচর মনে করেন তাহলে আমার আর কিছু বলার নেই।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: