মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

শ্লীলতাহানির অভিযোগ ॥ প্রধান শিক্ষককে গণপিটুনি

প্রকাশিত : ১৭ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জের বারইখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেনকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। সহকারী শিক্ষকাকে কুপ্রস্তাব ও শ্লীলতাহানির অভিযোগে সোমবার দুপুর ১টার দিকে স্থানীয় জনগণ ও অভিভাবকরা তাকে গণপিটুনি দিয়ে একটি কক্ষে তালাবদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা তকে পুলিশে সোপর্দ করে। ঘটনার শিকার সহকারী শিক্ষিকা জানান, রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে অফিসিয়াল কিছু কাজ করার জন্য তাকে অনুরোধ করেন প্রধান শিক্ষক ইসমাইল হোসেন। ওই কাজ করার সময় প্রধান শিক্ষক তাকে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় জোরপূর্বক তাকে জড়িয়ে ধরেন। এ সময় ওই শিক্ষিকা চিৎকার দিয়ে দৌড়ে মাঠের মধ্যে চলে গেলে স্থানীয়রা ঘটনাটি জানতে পারে। এ সময় বিদ্যালয়ে অন্য কোন শিক্ষক ও ছাত্রছাত্রী ছিল না। এ ঘটনার জের ধরে সোমবার অভিভাবকরা ওই প্রধান শিক্ষককে মারধর করে একটি কক্ষে আটক করে রাখে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিদ্যালয় এলাকায় মিছিল করে। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আনিসুর রহমান বলেন, সহকারী শিক্ষিকার সঙ্গে অসদাচরণ ও এলাকায় পূর্বের ঝামেলা থাকায় উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে এ অভিযোগ মিথ্যা দাবি করে প্রধান শিক্ষক ইসমাইল হোসেন বলেন, এটা ষড়যন্ত্র।

অল্পের জন্য রক্ষা ৭২ যাত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-ঢাকা চলাচলকারী বেসরকারী নভোএয়ারের বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে ৭২ যাত্রী। এদের মধ্যে রাজশাহী-৩ আসনের (পবা-মোহনপুর) এমপি আয়েন উদ্দিনও ছিলেন।

সোমবার সকাল পৌনে ১১টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭২ জন যাত্রী নিয়ে বিমানটি রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরের উদ্দেশে উড়াল দিলেও আকাশেই যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে। ফলে রাজশাহীতে এসেও ল্যান্ড করতে না পেরে আবার ঢাকায় ফিরে যায়।

এর মধ্যে আকাশে অনেক সময় ধরে উড়ে শেষ পর্যন্ত শাহজালালে অবতরণ করতে সক্ষম হয় বিমানটি।

এ সময় নিশ্চিত মৃত্যুর কাছাকাছি যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা অনেকেই বিমানের ভেতরে হইচই ও কান্নাকাটিও শুরু করে।

মনিটর বিতরণ

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১৬ মে ॥ রায়পুরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য বড় এলইডি মনিটর প্রদান করা হয়েছে। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উত্তর চরলক্ষ্মী সরকারী প্রাথমিক বিদ্যালয়, চরকাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ ১৮টি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে এসব মনিটর তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলম। এ সময় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা ফেরদৌসী, এলজিইডির সহকারী প্রকৌশলী মোঃ আকতার হোসেন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ডিজিটাল সেন্টার উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৬ মে ॥ শেরপুর জেলা পরিষদ কার্যালয়ে স্বল্পমূল্যে জেলা পরিষদ ডিজিটাল সেন্টার (জেডপিডিসি) উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গণে ওই ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন পরিষদের প্রশাসক এ্যাডভোকেট মোঃ আব্দুল হালিম। ওই সময় পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম লোকমান, প্রশাসনিক কর্মকর্তা মনিরুজ্জামান, সহকারী প্রকৌশলী মোঃ নজরুল ইসলামসহ পরিষদের অন্য কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৭ মে ২০১৬

১৭/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: