মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

না’গঞ্জে সাত খুন মামলায় পাঁচজনের সাক্ষ্যগ্রহণ

প্রকাশিত : ১৭ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১৬ মে ॥ আলোচিত সাত খুনের দুটি মামলায় সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে একজন যুগ্ম-জেলা জজ, দুজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও একজন আইনজীবীসহ পাঁচ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। আদালত পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও জেরার তারিখ আগামী ২৪ মে ধার্য করেছে। জানা গেছে, সোমবার সকাল সাড়ে নয়টার মধ্যে সাত হত্যা মামলার প্রধান আসামি নূর হোসেন, র‌্যাব-১১-এর সাবেক অধিনায়ক লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, কমান্ডার এমএম রানা ও মেজর আরিফ হোসেনসহ ২৩ আসামিকে আদালতে হাজির করা হয়। আসামিদের উপস্থিতিতেই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা অনুষ্ঠিত হয়। এ নিয়ে সাত খুনের দুটি মামলায় মোট দুই মামলার বাদী, একজন যুগ্ম-জেলা জজ, চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বেশ কয়েকজন আইনজীবীসহ ৫৩ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো।

৫ অস্ত্র বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ শহরের রামবাবু রোডে রবিবার মধ্যরাতে ময়মনসিংহ পৌরসভার প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামের পুত্র এতওয়ার ইসলাম রুচি (৩২) ও তার চার সহযোগীকে ১টি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ আটক করেছে র‌্যাব। এ সময় জব্ধ করা হয়েছে অস্ত্র বিক্রেতাদের ব্যবহৃত একটি প্রাইভেটকার। র‌্যাব হেফাজতে এদের জিজ্ঞাসাবাদ শেষে সোমবার কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাব জানায়, আটক অন্যরা হচ্ছেÑ শহরের সি কে ঘোষ রোড এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র শহীদুল ইসলাম দীপু (৩১), পন্ডিতপাড়া এলাকার আব্দুল ওয়াদুদ খানের পুত্র রাফিউর রহমান খান (৩২), বলাশপুর এলাকার মৃত মহিউদ্দিন আকন্দের পুত্র মুশফিকুর রহমান (২৯) ও গোহাইলকান্দি এলাকার মৃত আনোয়ার হোসেনের পুত্র মোতাহার হোসেন মাজেদ (৩৩)। র‌্যাব-১৪ ময়মনসিংহের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ সাহল আহমেদ নোবেল এবং এএসপি শামীম আরা বেগম পিপিএম এ অভিযানের নেতৃত্ব দেন।

অদ্ভুত আকৃতির শিশুর জন্ম

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৬ মে ॥ গোবিন্দগঞ্জে অদ্ভুত আকৃতির শিশুর জন্ম হয়েছে। রবিবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির জন্ম হয়। জানা যায়, শিশুটির দুই হাত ঠিক থাকলেও কোন পা নেই। শুধু কোমর থেকে পা আকৃতির একটি লম্বা অঙ্গ রয়েছে। যা অনেকটা বড় মাছের লেজের মতোও মনে হয়। এছাড়া তার কোন মলমূত্রের ত্যাগের অঙ্গ প্রতঙ্গ নেই। জন্মের এক ঘণ্টা পরই শিশুরটি মৃত্যু হয়। খবর পেয়ে এলাকা উৎসুক জনতা হাসপাতালে ভিড় জমায়।

ইউনিয়ন রক্ষার দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১৬ মে ॥ পটুয়াখালী শহরের পার্শ্ববর্তী লাউকাঠি ইউনিয়নকে বিভাজনের হাত থেকে রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে লাউকাঠি ইউনিয়নবাসী। সোমবার বেলা সাড়ে এগারোটায় শহীদ আলাউদ্দিন শিশুপার্ক থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষোভ সমাবেশ করে লাউকাঠীর বিক্ষুব্ধ জনতা। পরে তারা জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি জমা দেন।

পিস্তলসহ ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীর ইস্পাহানি গেট এলাকায় অভিযান চালিয়ে পুলিশ পিস্তলসহ এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। তার নাম মোহাম্মদ জালাল (৩৪)। রবিবার রাত ১১টার দিকে এ অভিযান পরিচালিত হয়। আকবর শাহ থানার ওসি সদীপ কুমার দাশ জানান, ছিনতাইয়ের প্রস্তুতি নিচ্ছিল জালাল। তার গতিবিধি আঁচ করতে পেরে পুলিশ তাকে গ্রেফতার করে। তার কাছে পাওয়া যায় আমেরিকার তৈরি একটি আধুনিক পিস্তল।

ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে বরিশালে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে সোমবার দুপুরে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে নগরীর বাজার রোডের ব্যবসায়ীরা। বাজার রোড ব্যবসায়ী সমিতির প্রচার সম্পাদক খালিল খান জানান, প্রায় সময় অভিযানের নামে ভ্রাম্যমাণ আদালত ব্যবসায়ীদের অহেতুক হয়রানি করে যাচ্ছে। সোমবার দুপুর একটার দিকে ফের ভ্রাম্যমাণ আদালত অভিযানে এলে ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ও সড়ক অবরোধ করে বিক্ষোভের মাধ্যমে প্রতিবাদ করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী এসিল্যান্ড ইলিয়াছুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কল্যান চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে ওই এলাকায় ফুটপাথ দখল করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলায় সড়কে যানজট সৃষ্টি হয়। ফুটপাথ দখলমুক্ত করতে ওই এলাকায় অভিযান চালানো হয়। ফুটপাথ দখলকারী এক চায়ের দোকানীকে আট শ’ টাকা জরিমান আদায় করা হয়েছে।

আটজনের বিরুদ্ধে চার্জশীট

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১৬ মে ॥ পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম রাকিব হায়দারের ওপর হামলার ঘটনায় দায়ের মামলার প্রধান আসামি জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল বাসার তপন এবং চিথলীয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বুইজ্জাসহ আট আসামির বিরুদ্ধে দ্রুত বিচার আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেছে পরশুরাম থানা পুলিশ। সোমবার দুপুরে দ্রুত বিচার আদালতের হাকিম শেখ মোহম্মদ বদিউল আলমের আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়।

অস্ত্রসহ ৭ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৬ মে ॥ কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে সাতজনকে আটক করা হয়েছে। এ সময় একটি রিভলবারসহ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়। রবিবার গভীর রাতে চৌদ্দগ্রাম উপজেলার আতাকরা গ্রামের আবদুল করিমের বাড়ি থেকে পুলিশ তাদের আটক করে। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। জানা যায়, পুলিশের একটি দল রবিবার গভীর রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের আতাকরা গ্রামের আবদুল করিমের বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ আবদুল করিমের ঘরে তল্লাশি চালিয়ে একটি রিভলবার, তিনটি ছোরা, দুটি লোহার রড উদ্ধার করে এবং ডাকাতির প্রস্তুতির অভিযোগে সাতজনকে আটক করে।

পলাতক আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পুলিশের অভিযানে গত পাঁচ দিনে বরিশাল বিভাগের ছয় জেলার ওয়ারেন্টভুক্ত, সাজাপ্রাপ্ত ও ডাকাতি মামলার এক হাজার ৯৬৫ জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। আইনশৃঙ্খলার অবনতিসহ পলাতক আসামিরা যাতে নতুন করে অপকর্মে জড়াতে না পারে সেজন্যই অভিযানের মাধ্যমে তাদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। সোমবার সকালে জেলা পুলিশ সুপার এসএম আক্তারুজ্জামান বলেন, বরিশার রেঞ্জ ডিআইজির আদেশে এ অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, গত পাঁচ দিনে সাজাপ্রাপ্ত ও ডাকাতি মামলার পলাতক আসামিসহ বরিশাল জেলায় ৫৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রতিমা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৬ মে ॥ সদ্যসমাপ্ত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর এলাকার সস্তাল গ্রামের ম-লবাড়ি সার্বজনীন পূজাম-পের কালী ও শিতলা প্রতিমা রাতের আঁধারে ভাংচুর এবং অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এতে ওই এলাকায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। ঘটনাস্থলে থানা পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনাটি ঘটেছে রবিবার রাত পৌনে ১২টায়। এলাকা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ৭ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে আলীনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নান্নু মোল্লার সঙ্গে প্রতিদদ্বন্দ্বিতা করেন খগেন ম-ল। এতে উভয় প্রার্থীর ভোট গণনায় সমান হয়। এ নিয়ে উভয়পক্ষের মাঝে প্রতিহিংসা সৃষ্টি হয়। কিন্তু রাতের আঁধারে কেবা কারা ওই প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটায় এবং ম-পে অগ্নিসংযোগ করে। আর এ ঘটনার দায় একে অপরের ওপর চাপিয়ে দেয়ার জন্য শুরু হয় সমানতালে পাঁয়তারা।

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারের অপসারণ দাবি

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৬ মে ॥ টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জহিরুল হকের বিরুদ্ধে অসাংগঠনিক ও সংসদের গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপ এবং সাধারণ মুক্তিযোদ্ধাদের টাকা আত্মসাতের অভিযোগ এনেছেন মুক্তিযোদ্ধারা। তার অপসারণের দাবিতে সোমবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন তারা। সকালে টাঙ্গাইলে শহীদ মিনারের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় বিক্ষোভকারীদের পক্ষে মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল কালাম আজাদ বীরবিক্রম অভিযোগ করেন, জেলা কমান্ডার খন্দকার জহিরুল হক ওরফে ডিপটি নির্বাচিত হওয়ার পর থেকেই সাধারণ মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। মুক্তিযোদ্ধার সন্তানদের সরকারী চাকরি দেয়ার কথা বলে টাকা নেয়া এবং মুক্তিযোদ্ধাদের নাম করে বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণ টাকা অনুদান এনে আত্মসাত করেছেন। আগামী সাত দিনের মধ্যে জহিরুল হক সংসদ থেকে পদত্যাগ না করলে পরবর্তীতে কঠোর কর্মসূচী নেয়া হবে বলেও জানান তিনি।

প্রকাশিত : ১৭ মে ২০১৬

১৭/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: