মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ইবি প্রো-ভিসির পিএইচডি ভুয়া

প্রকাশিত : ১৭ মে ২০১৬
  • অভিযোগ শিক্ষকদের

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমানের বিরুদ্ধে ভুয়া পিএইচডির অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ এবং প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের একাংশের শিক্ষকরা সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন। জানা যায়, সোমবার দুপুরে বঙ্গবন্ধু পরিষদ এবং শাপলা ফোরামের আয়োজনে বিশ্ববিদ্যালয় প্রেস কর্নারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পিএইচডি অর্জন করতে কমপক্ষে দুই বছর সময় লাগে।

কিন্তু অধ্যাপক ড. শাহিনুর রহমান পাঁচ মাস সাত দিনে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি পিএইচডির জন্য নিবন্ধিত হন ১১ জুলাই ২০০২ কিন্তু থিসিস পেপার জমা দেন নিবন্ধিত হওয়ার ৮ দিন আগে অর্থাৎ ৩ জুলাই ২০০২। পরীক্ষা কমিটি গঠন করা হয় ৩ নবেম্বর ২০০২ এবং ডিগ্রী অনুমোদন করা হয় ৩০ ডিসেম্বর ২০০২।

পরিচয় মিলল ইকোপার্কে নিহত তরুণীর

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- (চট্টগ্রাম), ১৬ মে ॥ সীতাকু- বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে খুন হওয়ার তিন দিন পর পরিচয় মিলল অজ্ঞাত তরুণীর। তরুণীর লাশ শনাক্ত করেন তার পরিবারের সদস্যরা। নিহত তরুণীর নাম মুন্নি আক্তার (২৪)। তিনি চট্টগ্রাম নগরীর পোর্ট সিটি ইউনিভার্সিটির কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও চট্টগ্রামের পটিয়া থানার গোবিন্দ’র খীল গ্রামের আবুল কালামের কন্যা। এদিকে, পার্ক অভ্যন্তরে তরুণী খুনের ঘটনায় গত রবিবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন চট্টগ্রামের এ্যাডিশনাল এসপি মোস্তাফিজুর রহমান।

শিশু-কিশোর কুইজ উৎসবের পুরস্কার বিতরণ

বাংলাদেশ একাডেমি আয়োজিত ‘জাতীয় শিশু-কিশোর কুইজ উৎসব’ ২০১৬ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান শনিবার বিকেল ৪টায় একাডেমির মিলনায়তনে আয়োজন করা হয়।

বাংলাদেশ শিশু একাডেমিক পরিচালক মোশাররফ হোসেনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এলডিসি। তৃণমূল পর্যায়ে ৭ম থেকে ২০তম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মেধা ও প্রতিভা অন্বেষণে ১২ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী জাতীয় শিশু-কিশোর কুইজ উৎসব শুরু হয়। এতে তিন শতাধিক স্কুলের সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১৭ মে ২০১৬

১৭/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: