২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

লিচেস্টার বীরদের ‘গার্ড অব অনার’


স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের কি অদ্ভুত প্রতিদান। ২০০৪ সালে চেলসি থেকে বহিষ্কার হয়েছিলেন লিচেস্টার সিটিকে এবার রূপকথার সাফল্য পাইয়ে দেয়া কোচ ক্লাওডিও রানিয়েরি। একযুগ পর সেই রানিয়েরিকেই মর্যাদার আসনে বসিয়েছে ব্লুজরা। সেই সঙ্গে লিচেস্টার সিটিকেও।

রবিবার রাতে ২০১৫-১৬ মৌসুমে শেষ ম্যাচ খেলতে লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে গিয়েছিল নতুন চ্যাম্পিয়ন লিচেস্টার। স্বাগতিক চেলসির বিরুদ্ধে ম্যাচ। যারা কিনা আগের আসরের চ্যাম্পিয়ন। ম্যাচ শুরুর আগে গত মৌসুমের চ্যাম্পিয়নরা সম্মান জানান নতুন বীরদের। অর্থাৎ ম্যাচ শুরুর আগের আনুষ্ঠানিকতায় লিচেস্টার সিটিকে ‘গার্ড অব অনার’ দিয়েছেন চেলসির খেলোয়াড়রা। ‘গার্ড অব অনার’ পেয়েছেন কোচ রানিয়েরিও। যার কারণে স্ট্যামফোর্ড ব্রিজ থেকে চাকরিটা হারিয়েছিলেন, সেই চেলসির মালিক রোমান আব্রামোভিচও উষ্ণ আলিঙ্গনে বেঁধেছেন এই ইতালিয়ান কোচকে। পরে মাঠের লড়াইয়ে সাবেক ও বর্তমান চ্যাম্পিয়নদের লড়াই অমীমাাংসিত থাকে ১-১ গোলে। ফরাসী তারকা অলিভিয়ের জিরুডের হ্যাটট্রিকে এ্যাস্টন ভিলাকে ৪-০ গোলে হারিয়ে রানার্সআপ হয়েছে আর্সেনাল। সোয়ানসি সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনা ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। লীগে চতুর্থ হওয়া সিটিকে এজন্য খেলতে হবে প্লেঅফ ম্যাচ। এই ম্যাচের মধ্য দিয়েই সিটিতে শেষ হয়েছে কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির অধ্যায়। নতুন মৌসুমে সিটিজেনদের দায়িত্ব নিচ্ছেন বেয়ার্ন মিউনিখ থেকে তল্পিতল্পা গুছিয়ে আসার অপেক্ষায় থাকা পেপ গার্ডিওলা। দুই দল বাদে পরশু রাতেই শেষ হয়েছে বাকি ১৮ দলের ২০১৫-১৬ মৌসুমের খেলা। এসব ম্যাচগুলোতে এভারটন ৩-০ গোলে নরউইচ সিটিকে, নিউক্যাসল ইউনাইটেড ৫-১ গোলে টটেনহ্যাম হটস্পারকে, সাউদাম্পটন ৪-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে, স্টোক সিটি ২-১ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে পরাজিত করে। ওয়াটফোর্ড-সান্ডারল্যান্ডের ম্যাচ ২-২ ও ওয়েস্টব্রুমউইচ-লিভারপুলের ম্যাচ ১-১ গোলে ড্র হয়। শেষ ম্যাচ বিশাল হারে রানার্সআপ হওয়ার সুযোগ হারায় টটেনহ্যাম। ওল্ডট্র্যাফোর্ডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যানচেস্টার ইউনাইডেট-বোর্নমাউথের ম্যাচ। কিন্তু বোমাতঙ্কের কারণে ম্যাচটি হয়নি। বাতিল হওয়া ম্যাচটি হবে আজ রাতে। এই ম্যাচের মধ্য দিয়েই যবনিকা ঘটবে ইপিএলের চলতি মৌসুমের।

এদিকে রবিবার ওল্ডট্র্যাফোর্ডে বোর্নমাউথকে স্বাগত জানানোর কথা ছিল ম্যানইউর। স্টেডিয়ামেও দর্শকরা খেলা দেখতে এসেছিলেন। কিন্তু খেলা শুরুর হওয়ার আগে গ্যালারিতে একটি পাইপ বোমার মতো দেখতে সন্দেহজনক বস্তু চোখে পড়ে। এতে নিরাপত্তার জন্য স্টেডিয়াম খালি করে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। পরে ম্যাচটি স্থগিত করা হয়। পরবর্তীতে বস্তুটি উদ্ধার করে জানা যায় যে একটি প্রাইভেট সিকিউরিটি সংস্থার অনুশীলনের পর ভুলক্রমে তারা একটি ডিভাইস রেখে যায়। সেটি একটি ডামি বোমা ছিল। কিন্তু কোন বিস্ফোরক নয়। এই ম্যাচ দেখতে আসা সব দর্শকের টিকেটের মূল্য ফেরত দেয়া হয়েছে। সেই সঙ্গে এক বিবৃতিতে ম্যানইউ জানিয়েছে, আজ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: