২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মানসিক সমস্যায় গলফ তারকা মিশেল উই


মানসিক সমস্যায় গলফ তারকা মিশেল উই

স্পোর্টস রিপোর্টার ॥ খুব অল্প বয়সেই গলফ ক্লাব হাতে আলো ছড়ান কোরিয়ান বংশোদ্ভূত মিচেল উই। বয়স যখন ১৬ তখনই পেশাদার গলফার হিসেবে নাম লেখান তিনি। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ইউএসজিএ এ্যামেচার চ্যাম্পিয়নশিপে খেলার যোগ্যতা অর্জন করেও আলাদা করে দৃষ্টি কাড়েন তিনি। তরুণ প্রতিভাবান খেলোয়াড় হিসেবে ইউএস ওমেন’স এ্যামেচার পাবলিক লিংকস জিতেও পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন মিচেল উই। অথচ ২৬ বছর বয়সী কোরিয়ান আমেরিকান এই গলফারের বর্তমান সময়টা তেমন ভাল যাচ্ছে না। চলমান মৌসুমে গলফ ক্লাব হাতে একেবারেই নিষ্প্রভ তিনি। ৯ ইভেন্টেই কাট মিস করেছেন মিচেল উই। আর চার ইভেন্ট থেকে তো নিজের নাম প্রত্যাহার করে নিতেই বাধ্য হয়েছেন প্রতিভাবান এই গলফার।

গত মৌসুমে হাঁটু এবং গোড়ালির ইনজুরির কারণে অনেকটা সময়ই খেলার বাইরে থাকতে হয় উইকে। তবে চলতি মৌসুমে স্বরূপে ফেরার জন্য সর্বাত্মক চেষ্টা করছেন তিনি। সর্বশেষ আমেরিকা টেক্সাস শূটআউটে পারফর্ম করেছেন মিচেল উই। কিন্তু প্রত্যাশিত ফল উপহার দিতে পারেননি তিনি। তবে এর মূল কারণ হলো, শারীরিক সমস্যার চেয়ে মিচেল উই মানসিক সমস্যায় ভুগছেন।

এ প্রসঙ্গে তার গুরু ডেভিড লিডবেটার বলেন, ‘আমার মতে, মিচেল উই এই মুহূর্তে শারীরিক সমস্যার চেয়ে মানসিক সমস্যায় ভুগছেন বেশি। বর্তমানে তার উচিত হবে প্রকৃত উদ্দেশ্যটা খুঁজে বের করা এবং সে লক্ষ্যেই কাজ করা। ঠিক এই মুহূর্তে মিচেল উই আত্মবিশ্বাসের দিক দিয়ে খুব নিচে অবস্থান করছে। এই মুহূর্তে এখন পর্যন্ত তার কোন ভাল টুর্নামেন্ট নেই। এ কারণেই সে রীতিমত হতাশ।’

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: