২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খুলনা বিভাগের পরিবহন ধর্মঘট প্রত্যাহার


স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিভাগের ১০ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার সন্ধ্যায় খুলনা সার্কিট হাউস মিলনায়তনে জনপ্রতিনিধি, বিভাগীয় ও জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধিদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদ।

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক-তারেকের মৃত্যুর ঘটনায় ক্ষতিপূরণ আদায়ের মামলা প্রত্যাহারসহ তিন দফা দাবিতে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদের ডাকে রবিবার ভোর থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ৪৮ ঘণ্টাব্যাপী ধর্মঘট পালন করছিল। সভা শেষে পূর্বঘোষিত সময়ের অন্তত ১২ ঘণ্টা আগে ধর্মঘট প্রত্যাহার করা হয়। ফলে আন্তঃজেলাসহ দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক হয়েছে বলে শ্রমিক নেতারা জানিয়েছেন।

রবিবার ভোর থেকে শুরু হওয়া ধর্মঘটের কারণে খুলনাসহ দক্ষিণাঞ্চলের পরিবহন যোগাযোগ ব্যবস্থা ভেঙ্গে পড়ে। সোমবার দ্বিতীয় দিনের মতো ধর্মঘট অব্যাহত থাকায় অসহনীয় দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা। দূরপাল্লার যাত্রীরা জরুরী প্রয়োজনে নির্দিষ্ট গন্তব্যে যেতে পারেননি। উদ্ভুত পরিস্থিতি নিরসনে সোমবার বিকেলে খুলনা সার্কিট হাউস মিলনায়তনে খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আব্দুস সামাদের সভাপতিত্বে যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় খুলনা-২ আসনের এমপি মিজানুর রহমান মিজান, জেলা প্রশাসক নাজমুল আহসান এবং জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদসহ খুলনা রেঞ্জ, জেলা এবং খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদের তিন দফা দাবির বিষয়ে দীর্ঘ আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কমিটির সদস্য সচিব আব্দুর রহিম বকস দুদু বলেন, দাবির বিষয়ে ফলপ্রসূ আলোচনা হওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে ২০ হাজার টাকার পরিবর্তে ১ লাখ টাকা বীমা নির্ধারণের দাবি জানিয়েছেন তারা।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: