২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কলমাকান্দায় উপজেলা চেয়ারম্যানের কক্ষে তালা দিল ভাইস চেয়ারম্যান!


নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ উন্নয়ন প্রকল্প বরাদ্দে সমন্বয়হীনতার অভিযোগ এনে এক ভাইস চেয়ারম্যান সোমবার কলমাকান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. ফখরুল ইসলাম ফিরোজের কার্যালয়ে তালা মেরে দিয়েছেন।

জানা গেছে, দুপুর একটার দিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান খোকন চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে দুই অফিস সহায়ক মাসুদ এবং উজ্জ্বল মিয়াকে বের করে দেন। এরপর কক্ষের দরজায় তালা লাগিয়ে দেন। এ সময় উপজেলা চেয়ারম্যান শাহ মো. ফখরুল ইসলাম ফিরোজ ময়মনসিংহে ছিলেন। তালা লাগানোর কথা স্বীকার করে ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রফিকুজ্জামান খোকন বলেন, সরকারী বিধি থাকা সত্ত্বেও উপজেলা চেয়ারম্যান আমার নামে টিআর, কাবিখা ও কাবিটা কর্মসূচীর কোন উন্নয়ন প্রকল্প বরাদ্দ করেননি। কোন মিটিং ছাড়াই একক সিদ্ধান্তে মনগড়াভাবে তিনি প্রকল্প প্রস্তাবনা অনুমোদন করেছেন। এছাড়াও তার বিরুদ্ধে বহু অনিয়ম-দুর্নীতির অভিযোগ আছে। এ ব্যাপারে রবিবার জেলা প্রশাসকের কাছেও অভিযোগ করেছেন বলে জানান তিনি।

অন্যদিকে উপজেলা চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগের নেতা শাহ মো. ফখরুল ইসলাম ফিরোজ বলেন, সরকারী নীতিমালা অনুসরণ করেই প্রকল্প বরাদ্দ এবং অনুমোদন করা হয়েছে। ভাইস চেয়ারম্যান রফিকুজ্জামান খোকন দুই মাস যাবত পরিষদের মিটিংয়ে আসেন না। তিনি কোন প্রকল্প প্রস্তাবনাও জমা করেননি। স্থানীয় ইউএনও মো. সাইফুজ্জামান বলেন, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের মধ্যে সমন্বয়ের অভাবে এমন ঘটনা ঘটেছে। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

জানা গেছে, কিছুদিন আগে উপজেলা ভাইস চেয়ারম্যানসহ ৮টি ইউনিয়নের চেয়ারম্যানরা ওই উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: