২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারের অপসারণ দাবি বিক্ষোভ


নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জহিরুল হকের বিরুদ্ধে অসাংগঠনিক ও সংসদের গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপ এবং সাধারণ মুক্তিযোদ্ধাদের টাকা আত্মসাতের অভিযোগ এনেছেন মুক্তিযোদ্ধারা। তার অপসারনের দাবিতে সোমবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দিয়েছেন তারা।

সকালে টাঙ্গাইলে শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এ সময় বিক্ষোভকারীদের পক্ষে মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল কালাম আজাদ বীরবিক্রম অভিযোগ করেন, জেলা কমান্ডার জহিরুল হক ওরফে ডিপটি নির্বাচিত হওয়ার পর থেকেই সাধারণ মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে হয়রানী করে আসছেন। মুক্তিযোদ্ধার সন্তানদের সরকারি চাকুরি দেয়ার কথা বলে টাকা নেয়া এবং মুক্তিযোদ্ধাদের নাম করে বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমান টাকা অনুদান এনে আত্মসাত করেছেন। আগামী সাতদিনের মধ্যে জহিরুল হক সংসদ থেকে পদত্যাগ না করলে পরবর্তিতে কঠোর কর্মসুচি নেয়া হবে বলেও জানান তিনি।

মানববন্ধনে আব্দুল কালাম আজাদ বীরবিক্রম, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক বিপ্লব খান বক্তব্য রাখেন। এতে জেলার বিভিন্ন উপজেলা কমান্ডার, সাধারণ মুক্তিযোদ্ধা ও জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যরা অংশ নেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে জেলা কমান্ডারের অপসারনের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা, উন্নয়ন ও তথ্য প্রযুক্তি) মো. মোখলেছুর রহমান স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের জ্যেষ্ঠ ডেপুটি কমান্ডার আব্দুল কুদ্দুস, ডেপুটি কমান্ডার আব্দুল কালাম আজাদ বীরবিক্রম, সাবেক জেলা কমান্ডার ফজলুর হক বীরপ্রতীকসহ বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

অভিযোগ প্রসঙ্গে জেলা কমান্ডার খন্দকার জহিরুল হক বলেন, নির্বাচিত হওয়ার পর সুষ্ঠ ও সুন্দরভাবে সংগঠন চালাচ্ছি। আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা সব মিথ্যা। আমি কোন টাকা আত্মসাত করিনি। কেন্দ্রীয়ভাবে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। আমার বিরুদ্ধে আনা অভিযোগের কোন সত্যতা পায়নি তারা।

সম্পর্কিত:
পাতা থেকে: