২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যশোরের রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ জয়ন্ত বিশ্বাস আর নেই


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের প্রিয় মুখ জয়ন্ত বিশ্বাস (৪৮) আর নেই। সোমবার ভোরে শহরের বেজপাড়ার বোনের বাসায় গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন। ব্যক্তি জীবনে অবিবাহিত জয়ন্ত বিশ্বাস হতাশা থেকে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে তার সুহৃদরা ধারণা করছেন। জয়ন্ত বিশ্বাস ছিলেন নাট্য কর্মী, নাট্য নির্দেশক এবং যশোর জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক সম্পাদক।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন জানান, স্বজনদের মাধ্যমে খবর পেয়ে সোমবার সকাল পৌনে ৯টার দিকে জয়ন্ত বিশ্বাসের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। দুপুরে ময়নাতদন্ত শেষে তার মরদেহ বাড়িতে নিয়ে যাওয়া হয়। এরপর তার লাশ যশোর ইনস্টিটিউট নাট্যকলা সংসদ, জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গন হয়ে নীলগঞ্জ শ্মশানে নিয়ে যাওয়া হয়।

তার স্বজনরা জানান, জয়ন্ত বিশ্বাস ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে যুক্ত ছিলেন। শুরুতে তিনি ছাত্রলীগ, যুবলীগ হয়ে আওয়ামী লীগে যুক্ত হন। পালন করেন বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব। স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে তিনি ছিলেন রাজপথে। গত মেয়াদের যশোর জেলা আওয়ামী লীগের কমিটিতে তিনি ছিলেন সাংস্কৃতিক সম্পাদক। কিন্তু গত মাসে কেন্দ্র থেকে ঘোষিত জেলা কমিটিতে তার ঠাঁই হয়নি। তবে এ নিয়ে তিনি কোথাও কোনো অনুযোগ না করলেও তার মাঝে হতাশা ছিল বলে তার বন্ধুমহল মনে করেন। যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ডিএম শাহিদুজ্জামান জানান, জয়ন্ত বিশ্বাসের মত মানুষের এভাবে চলে যাওয়া খুবই দুঃখজনক। এটা কোনোভাবেই মেনে নেয়া যায়না। কেন তিনি এভাবে চলে গেলেন সে প্রশ্ন আমাদের মাঝেও রয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: