মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোন ঘটনা ঘটলেই আইএসের ব্র্যান্ড লাগানো হয়-ঢাকা রেঞ্জের ডিআইজি

প্রকাশিত : ১৬ মে ২০১৬, ০৪:৩৭ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ কোন ঘটনা ঘটলেই আইএসের ব্র্যান্ড লাগানো হয় বলে মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নূরুজ্জামান। সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, দেশে কোন ঘটনা ঘটলেই একটি গোষ্ঠি তাতে আইএসের ব্র্যান্ড লাগিয়ে দেয়। কিন্তু পরবর্তী সময়ে আমরা তার কোন প্রমাণ পাই না। সব মিলিয়ে অপরাধ নিয়ন্ত্রণে আছে দাবি করে ডিআইজি বলেন, গত এপ্রিল মাসে ঢাকা বিভাগে খুন ও ডাকাতির ঘটনা অনেক কমেছে। বেড়েছে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনা। এ সংক্রান্ত মামলা হয়েছে। ধর্ষণের ঘটনাও অন্যান্য সময়ের চেয়ে অনেক কমেছে।

ডিআইজি মাহফুজুল হক নূরুজ্জামান বলেন, যখনই কোন মানবতাবিরোধীদের দণ্ড কার্যকরের সময় হয়, তখনই দেখা যায় দেশজুড়ে একটি গোষ্ঠী নাশকতা শুরু করে। এ সব নাশকতার পেছনে যে জঙ্গিরা রয়েছে তাদের অতীত ইতিহাস ঘাটলে দেখা যায় তারা আগে জামায়াত করতেন। মানবতা বিরোধীদের আগামী রায়গুলো কার্যকরের সকল প্রস্তুতি ঢাকা রেঞ্জের পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে। তিনি বলেন, ঢাকাসহ দেশে একটি ক্রান্তিকাল চললেও বাংলাদেশ পুলিশ এখন অনেক শক্তিশালী। যে কোন পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে। তবে সব বাহিনীর মতই পুলিশেরও কিছু সীমাবদ্ধতা রয়েছে। আর এ কারণেই কিছু কিছু ক্ষেত্রে পুলিশ আগে থেকে অপরাধ প্রতিহত করতে পারছে না।

প্রকাশিত : ১৬ মে ২০১৬, ০৪:৩৭ পি. এম.

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: