১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তদন্তের পর করণীয় : শিক্ষামন্ত্রী


শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তদন্তের পর করণীয় : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ নারায়ণগঞ্জে এক শিক্ষককে পেটানোর পর তাকে কান ধরে ওঠবস করানোর ঘটনায় নিন্দা জানিয়ে তদন্ত করে করণীয় ঠিক করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নারায়ণগঞ্জের ঘটনাটার খবর নিয়েছি, এটা খুবই দুঃখজনক। এবিষয়ে আরো তথ্য নেব। প্রয়োজনে আরও তদন্ত করে এই বিষয়ে যা যা করণীয় সম্ভব সেটা করব।”

শুক্রবার ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে পিটিয়ে জখম করে স্থানীয় জনতা। এক পর্যায়ে স্থানীয় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান তাকে কান ধরে উঠবস করতে বাধ্য করেন।

ওই শিক্ষকের অভিযোগ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের ‘অনৈতিক অবদার’ না রাখায় ষড়যন্ত্রমূলকভাবে স্থানীয় মসজিদের মাইকে ধর্মীয় অবমাননার কথা বলে এলাকাবাসীকে জড়ো করে তার উপর হামলা চালানো হয়। শিক্ষামন্ত্রী বলেন, “যদি তিনি (শিক্ষক) কোনো অপরাধ বা ‍ভুল করে থাকেন, তাহলে নিয়ম কানুন আছে, রীতি-রেওয়াজ আছে। এটাকে (কান ধরে উঠবস) গ্রহণযোগ্য মনে করি না, এটার জন্য আমরা বিব্রত। আমরা এই ধরণের ঘটনার নিন্দা জানাচ্ছি। “একজন শিক্ষককে এই পরিস্থিতির মুখোমুখি করা কিংবা তার প্রতি এই ধরণের আচরণ করা কখনোই কাম্য হতে পারে না।”

সম্পর্কিত:
পাতা থেকে: