২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নভোএয়ারে যান্তিক ত্রুটি॥ এমপিসহ ৭২ যাত্রী প্রাণে রক্ষা


নভোএয়ারে যান্তিক ত্রুটি॥ এমপিসহ ৭২ যাত্রী প্রাণে রক্ষা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী-ঢাকা চলাচলকারী বেসরকারি বিমান নভোএয়ার যান্ত্রিক ত্রুটির কারনে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ৭২ জন যাত্রী। এদের মধ্যে রাজশাহী-৩ আসনের (পবা-মোহনপুর) এমপি আয়েন উদ্দিনও ছিলেন।

সোমবার সকাল ১০.৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭২ জন যাত্রী নিয়ে বিমানটি রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরের উদ্দেশ্যে উড়াল দিলেও আকাশেই যান্ত্রিক ক্রুটির কবলে পড়ে। ফলে রাজশাহীতে এসেও ল্যান্ড করতে না পেরে আবার ঢাকায় ফিরে যায়। এরমধ্যে আকাশে অনেক সময় ধরে উড়ে শেষ পর্যন্ত শাহজালালে অবতরণ করতে সক্ষম হয় বিমানটি। এসময় নিশ্চিত মৃত্যুর কাছাকাছি হওয়ায় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা অনেকেই বিমানের ভিতরে কান্নাকাটিও শুরু করেন।

ওই বিমানে থাকা রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন জানান, তিনিসহ বিমানটিতে থাকা ৭২ জন যাত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। বিমানটি রানওয়ে নামতে না পেরে মাঝপথ থেকে আবার ঢাকায় ফিরে আসে। এসময় যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। তিনিও চরম আতঙ্কিত হয়ে পড়েন।

এমপি আয়েন উদ্দিন বলেন, সকাল ১০ টা ৪৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে উড়াল দেয় নভো এয়ারের যাত্রীবাহী বিমানটি। উড্ডয়নের পরই বিমানের চাকায় ক্রুটি ধরা পড়ে। এরপর বিমানটি রাজশাহীর কাছাকাছি গিয়েও আর ঝুঁকি না নিয়ে পরে আবার ঢাকা বিমানবন্দরে ফিরে আসে। তবে সেখানেও অনেক কষ্টে বিমানবন্দরে ল্যান্ড করে যাত্রীবাহী বিমানটি।

এ প্রসঙ্গে নভোএয়ারের ডিপার্চার অ্যান্ড টিকিটিং অফিসার ফারহানা খাতুন বলেন, আকাশেই যান্ত্রিক ক্রুটির কারণে বিমানটি রাজশাহীতে ল্যান্ড করতে পারেনি। পরে ঢাকায় ফিরে আসে। যাত্রীরা নিরাপদে নামতে পেরেছেন।

তবে বিমানের যাত্রীরা জানায়, উড্ডয়নের সময় থেকে শুরু করে বিমানের যে কোনো সামান্য ক্রুটিও বিমানটিকে মুহূর্তের মধ্যেই ধ্বংস করে প্রাণহানী ঘটাতে পারে। ফলে নভোয়ারের যাত্রীরা অল্পের জন্যই প্রাণে বেঁচে গেছেন বলেই ধারণা করছেন যাত্রীরা।

সম্পর্কিত:
পাতা থেকে: