মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

হত্যাকাণ্ডে জড়িত বিএসএফ জওয়ানদের বিচার হবে

প্রকাশিত : ১৬ মে ২০১৬, ০১:০৭ পি. এম.
হত্যাকাণ্ডে জড়িত বিএসএফ জওয়ানদের বিচার হবে

অনলাইন রিপোর্টার॥ চুয়াডাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহতের ঘটনায় জড়িতদের বিচারের সম্মুখীন করা হবে বলে জানিয়েছেন বিএসএফ প্রধান কে কে শর্মা। আজ সোমবার বিজিবি-বিএসএফের মধ্যকার ৫ দিনের সীমান্ত সম্মেলন শেষে পিলখানায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিএসএফ প্রধান এ কথা বলেন। তিনি বলেন, চুয়াডাঙ্গায় ঘটে যাওয়া হত্যাকাণ্ডটি দুঃখজনক। এ ঘটনায় জড়িত দুই জনকে ইতোমধ্যেই বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও জড়িত সবাইকেই বিচারের সম্মুখীন করা হবে।

বিএসএফের গুলিতে এখন পর্যন্ত সীমান্তে ৪৪৭ জন বাংলাদেশি নিহত হয়েছেন। এ প্রসঙ্গে কে কে শর্মা বলেন, সীমান্তে হত্যাকাণ্ড কমিয়ে আনতে আগ্নেয়াস্ত্রের ব্যবহার কমিয়ে আনার বিকল্প নেই। তবে আত্মরক্ষার জন্য বিএসএফের গুলি চালানোর বিকল্প থাকে না বলেও দাবি করেন তিনি। বিএসএফ প্রধান বলেন, চোরাকারবারিরা যখন সীমান্তে হামলা চালায় তখন বিএসএফ-এর আত্মরক্ষায় গুলি চালানো ছাড়া উপায় থাকে না।

বাংলাদেশের সীমান্ত রক্ষীবাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মধ্যে মহাপরিচালক (ডিজি) পর্যায়ে সীমান্ত সম্মেলন শুরু হয়েছিল ১১ মে। সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের নেতৃত্বে ২৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এবং বিএসএফ মহাপরিচালক কে কে শর্মার নেতৃত্বে ২১ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহণ করেন।

প্রকাশিত : ১৬ মে ২০১৬, ০১:০৭ পি. এম.

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: