মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বুফনদের শিরোপা জয়ের উল্লাস

প্রকাশিত : ১৬ মে ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি’এ লীগে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখল জুভেন্টাস। শনিবার তারা ৫-০ গোলে সাম্পদোরিয়াকে হারিয়ে রেকর্ড পঞ্চম শিরোপা জিতেই মৌসুম শেষ করে। এর ফলে রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো নেপোলিকে। আর শীর্ষ তিনে থেকে মৌসুম শেষ করল এস রোমা।

তবে এদিন নতুন এক রেকর্ড গড়লেন নেপোলির আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন। গুনার নোরডালের নাম হয়তো এখনকার ফুটবলপ্রেমীদের কাছে তেমন পরিচিত নয়। তবে সুইডেনের এই স্ট্রাইকার এমন একটা রেকর্ড গড়েছিলেন, যা অক্ষত ছিল দীর্ঘ ৬৬ বছর। ইতালিয়ান সিরি’এ লীগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার সেই রেকর্ড এখন গঞ্জালো হিগুয়াইনের অধিকারে। ফ্রোজিনোনের বিপক্ষে হ্যাটট্রিক করেই নতুন কীর্তির আনন্দে মেতে ওঠেন নেপোলির এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

১৯৪৯-৫০ মৌসুমে ৩৫ গোল করে রেকর্ডটা গড়েছিলেন গুনার নোরডাল। শনিবার রাতে হ্যাটট্রিকের সুবাদে হিগুয়াইনের গোলসংখ্যা দাঁড়াল ৩৬টি। শুধু হিগুইয়াইন নয়, ৪-০ গোলের জয়ের সুবাদে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লীগে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেছে তার দল নেপোলিরও। তবে চলতি মৌসুমের একসময় শিরোপা জয়ের সম্ভাবনাও জাগিয়েছিল নেপোলি। কিন্তু শেষ পর্যন্ত ৮২ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ডিয়েগো ম্যারাডোনার সাবেক এই ক্লাবকে। ৯১ পয়েন্ট সংগ্রহ করা জুভেন্টাস টানা পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলে সিরি’এ লীগে নিজেদের কীর্তিকেই আরও উঁচুতে নিয়ে গেছে। ইতালিয়ান লীগে এটা জুভেন্টাসের সর্বমোট রেকর্ড ৩২তম শিরোপা।

ইতালিয়ান সিরি’এ লীগে গোল্ডেন বুট বা সর্বোচ্চ গোলদাতার পুরস্কারের ইতালিয়ান নাম কাপোকানোনিয়েরে। ১৯৪৯-৫০ থেকে ১৯৫৪-৫৫ পর্যন্ত ছয় মৌসুমে পাঁচবার কাপোকানোনিয়েরে জিতে নিয়েছিলেন এসি মিলানের নোরডাল। সিরি’এ লীগে এটাও একটা রেকর্ড। এমন একজন কীর্তিমানের রেকর্ড ভাঙ্গতে পেরে গঞ্জালো হিগুয়াইন দারুণ রোমাঞ্চিত। এ বিষয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারের অভিমত হলো, ‘এই রেকর্ড ভাঙ্গার জন্য আমি মরিয়া ছিলাম।

আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে আমার পরিবারের সব সদস্য, ভক্ত, ক্লাব, সতীর্থ ও ক্লাবের কর্মকর্তাদের। এটা আমার ক্যারিয়ারের এক অসাধারণ মুহূর্ত। এই অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন।’

প্রকাশিত : ১৬ মে ২০১৬

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: