২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে মালয়েশিয়া


বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেবে মালয়েশিয়া

কূটনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার বিষয়ে আশ্বাস দিয়েছেন ঢাকায় মালয়েশিয়ার নবনিযুক্ত হাইকমিশনার নুর আশিকিন বিনতে মোহ্ তাইব। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে সৌজন্য বৈঠককালে তিনি এই আশ্বাস দেন। এদিকে ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে ফ্যান সংখ্যা ত্রিশ লাখ ছাড়িয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে রবিবার ঢাকায় মালয়েশিয়ার নব নিযুক্ত হাইকমিশনার নুর আশিকিন বিনতে মোহ্ তাইব পররাষ্ট্র মন্ত্রণালয়ে সৌজন্য বৈঠক করেন। বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও নতুন হাইকমিশনারের মধ্যে মালয়েশিয়ার শ্রম বাজারের বর্তমান পরিস্থিতি, দু’দেশের নাগরিকদের ভিসা সংক্রান্ত বিষয়াদি, বাংলাদেশে মালয়েশীয় বিনিয়োগকারীগণের বিনিয়োগ ক্ষেত্র ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়া আরও ঘনিষ্ঠভাবে কাজ করবে। বৈঠকে মালয়েশিয়ার হাইকমিশনার বাংলাদেশ থেকে আরও জনশক্তি নেয়ার বিষয়ে আশ্বাস দেন।

আসিয়ান ফোরামে বাংলাদেশের ডায়ালগ পার্টনার হওয়ার বিষয়ে প্রতিমন্ত্রী নব নিযুক্ত হাইকমিশনারের মাধ্যমে মালয়েশিয়ার সরকারের সহযোগিতা কামনা করেন। বাংলাদেশে ইকো ট্যুরিজম উন্নয়নের ক্ষেত্রেও মালয়েশিয়ার অভিজ্ঞতা কাজে লাগতে পারে বলে প্রতিমন্ত্রী অভিমত ব্যক্ত করেন। শাহরিয়ার আলম মালয়েশিয়ার নতুন হাইকমিশনারকে বাংলাদেশে স্বাগত জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এদিকে ঢাকার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে ফ্যান সংখ্যা ত্রিশ লাখ ছাড়িয়েছে। বিশ্বব্যাপী যুক্তরাষ্ট্র দূতাবাসগুলোর মধ্যে এই প্রথম কোন দূতাবাসের ফেসবুক পেজ এই মাইলফলক পেরুলো। গত শুক্রবার ফেসবুক পেজটিতে ত্রিশ লাখতম ফ্যান লাইক দিয়ে সংযুক্ত হন। রবিবার ঢাকার মার্কিন দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেন, প্রতিদিন ফেসবুক পেজের মাধ্যমে আমরা হাজারো বাংলাদেশীর সঙ্গে নারীর ক্ষমতায়ন, শ্রম ও বাণিজ্য, মানবাধিকার এবং অন্যান্য অনেক বিষয় নিয়ে আলোচনা করি, যা আমাদের দু’দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

দূতাবাসের ফেসবুক পেজে মার্কিন যুক্তরাষ্ট্রে পড়তে যাওয়ার সুযোগ-সুবিধা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতা এবং ভিসা বিষয়ে কনস্যুলার কর্মকর্তাদের সঙ্গে সরাসরি চ্যাট করার সুযোগ রয়েছে।

ফেসবুক বন্ধুদের সম্মানে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ‘দূরকে করিলে নিকট, বন্ধু, পরকে করিলে ভাই’ কবিতাটি আবৃত্তি করেন রাষ্ট্রদূত বার্নিকাট।

সম্পর্কিত:
পাতা থেকে: