মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বগুড়ায় ব্যতিক্রমী চাকরি মেলা

প্রকাশিত : ১৬ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে ব্যতিক্রমী জব ফেয়ার (চাকরি মেলা) অনুষ্ঠিত হয়েছে। মেলায় ১৬টি বড় শিল্প প্রতিষ্ঠান অংশ নেয়। ইন্ডাস্ট্রি-ইনস্টিটিউটের লিঙ্কেজের আওতায় পলিটেকনিক থেকে বিভিন্ন বিষয়ে পাস করা ৪৬ জন গ্রাজুয়েটের দক্ষতা দেখে মেলা প্রাঙ্গণেই চাকরি দেয়া হয়।। মেলায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেনেট প্রজেক্টের (স্টেপ) প্রকল্প পরিচালক মোঃ ইমরান। শনিবার দিনভর মেলায় বিভিন্ন স্টলে দক্ষতা অর্জন করা শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা প্রদর্শন করলে তাদের চাকরি প্রদান করে নিয়োগপত্র সারসরি হাতে দেয়া হয়।

মেলা শেষে এক সেমিনারে অতিথিগণ জানান, কারিগরি শিক্ষা পেয়ে দেশের তরুণরা যে দক্ষতা অর্জন করছে তাতে ভিশন-২০২১ এ দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। অনুষ্ঠানে বিশ্বব্যাংকের সিনিয়র অপারেশন্স অফিসার ড. মোখলেছুর রহমান বলেন সিঙ্গাপুর, জার্মান ও চীনে দক্ষ জনশক্তির হার যথাক্রমে ৬৫, ৬০ ও ৫৫ শতাংশ। বাংলাদেশও এই হারের কাছাকাছি এখনই পৌঁছে গিয়েছে। শীঘ্রই দেশ একটি দক্ষ জনশক্তির দেশে পরিণত হবে। কেউ বিদেশে গিয়ে কেউ দেশেই ভাল কাজ করে অর্থনীতিকে আরও চাঙ্গা করে তুলবে। মেলা শেষে বগুড়ার তিনিটি প্রতিষ্ঠান নিউ হক মেটাল, রাইসা কর্পোরেশন ও সালাম মোটরের সঙ্গে বগুড়া টেকনিক্যাল ইনস্টিটিউটের মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (সমঝোতা স্মারক) স্বাক্ষরিত হয়। এই প্রতিষ্ঠান টেকনিক্যাল ইনস্টিটিউটের দক্ষ শিক্ষার্থীদের চাকরি নিশ্চিত করবে।

রমজানজুড়ে আইসিসিবিতে জমকালো সাউথ এশিয়ান ফ্যাশন ফেস্ট

আগামী ঈদ-উল-ফিতরে ফ্যাশন সচেতনদের নতুন রূপে সাজানোর পাশাপাশি দেশে আন্তর্জাতিক মানের পণ্য তৈরির কৌশল, উদ্যোক্তা তৈরিসহ পণ্য কেনার সুযোগ করে দিতে রমজান মাসজুড়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে মেলা। মাসব্যাপী মেলাটির আয়োজন করছে দেশের বৃহত্তম আন্তর্জাতিক মানের ভেন্যু ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরা (আইসিসিবি)। স্বনামধন্য দেশী সেলিব্রেটিদের উপস্থিতিতে আগামী ৭ রমজান থেকে ২৫ রমজান পর্যন্ত ‘সাউথ এশিয়ান ফ্যাশন এ্যান্ড লাইফস্টাইল ফেস্ট’ শীর্ষক মেলাটি অনুষ্ঠিত হবে। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি-২ অর্থাৎ ‘পুষ্পগুচ্ছ’-এ মেলা চলবে প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। রবিবার আইসিসিবিতে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়। অনুষ্ঠানে জানানো হয়, মেলায় দেশের নামকরা ব্র্যান্ডের পোশাকের পাশাপাশি থাকছে ভারত, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও চীনের নামীদামী প্রতিষ্ঠানের পোশাকের সমাহার। এতে সব বয়সী ছেলেমেয়েদের পোশাকের পাশাপাশি থাকছে জুয়েলারি, কসমেটিক্স, লেদার এ্যান্ড গুডসের সব আইটেম। এছাড়া থাকছে বিউটি এ্যান্ড স্পা। ফ্যাশন ফেস্টে রুচিসম্মত পোশাকের ওপর জোর দেয়া হচ্ছে। Ñবিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৬ মে ২০১৬

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: