২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আগুন নেভাতে গিয়ে যুবকের মৃত্যু


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে আগুন নেভাতে গিয়ে বিদ্যুতের তারে জড়িয়ে বিল্লাল বেপারী (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার কনকসার গ্রামের মান্নান বেপারীর ছেলে। প্রত্যক্ষদর্শী কনকসারের শাহীন বেপারী জানিয়েছেন, শনিবার রাত ১০টার দিকে তার পাশের বাড়ি অমিত কাপালীদের বাড়িতে আগুন লাগে। এ সময় বিল্লালসহ প্রতিবেশীরা আগুন নেভাতে এগিয়ে যায়। আগুনের লেলিহান শিখায় ঘরের বিদ্যুতের তারের রাবার পুড়ে গলে এর ধাতব অংশ বেরিয়ে পড়ে। বিল্লাল বেরিয়ে পড়া ধাতব অংশের বিদ্যুতবাহিত তারের ওপর দিয়ে পানি ঢালতে গেলে বিদ্যুতের তারে জাড়িয়ে বিদ্যুতস্পর্শে মারা যায়। এ অগ্নিকা-ের ঘটনায় বাড়ির একটি ঘর ভস্মীভূত হয়েছে।

মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা বিস্ফোরণ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৫ মে ॥ পূর্বশত্রুতার জের ধরে শনিবার রাতে কালকিনি উপজেলার কয়রিয়া এলাকায় গিয়াস উদ্দিন নামের এক মুক্তিযোদ্ধার বাড়িতে ৩টি বোমা বিস্ফোরণ করেছে দুর্বৃত্তরা। এতে ওই পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। জানা গেছে, কয়ারিয়া এলাকার মোল্লারহাট গ্রামের মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন মোল্লার পরিবারের সদস্যরা রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এ সুযোগে ৫-৬ জনের একটি দুর্বৃৃত্ত দল মুক্তিযোদ্ধার বসতঘরে ৩টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটায়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে ওয়ার্কশপ মিস্ত্রির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৫ মে ॥ হলদিবাড়িয়া গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা গেছেন ফোরকান (৩০) নামের এক ওয়ার্কশপ মিস্ত্রি। রবিবার সকালে বিল্ডিংয়ের ড্রিলের কাজ করার সময় ফোরকান বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যান।

৫৮ ককটেলসহ যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলায় ৫৮টি ককটেলসহ মামুন (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গভীর রাতে সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের আমঘাটা থেকে ককটেলসহ মামুনকে গ্রেফতার করে পুলিশ। পরে এ ব্যাপারে রবিবার সদর থানায় মামলা হয়েছে।

এসব তথ্য দিয়ে পুলিশ জানায়, আমঘাটার জয়নাল খাঁর দোচালা টিনসেড ঘর থেকে ককটেলসহ মামুনকে গ্রেফতার করা হয়। মাঝারি আকারের জর্দ্দার কৌটা দিয়ে তৈরি ককটেলগুলো লাল রঙের স্কচটেপ দিয়ে প্যাঁচানো ছিল। তিনটি বালতিতে ছিল ওই ককটেলগুলো। এর পাশেই মামুন ঘুমিয়ে ছিল। তাকে সেখান থেকে গ্রেফতার করা হয়। মামুন স্থানীয় মোঃ জহুর খানের পুত্র।

গলদা রেণু জব্দ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৫ মে ॥ বোরহানউদ্দিন উপজেলার হাকিমউদ্দিন থেকে অবৈধ প্রায় ৮ লাখ বাগদা ও গলদা চিংড়ি রেণু খুলনায় পাচার করার সময় ডিবি পুলিশ জব্দ করেছে। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশ জানায়, তারা বোরহানউদ্দিনের উদয়পুর রাস্তার মাথায় অভিযান চালায়। এ সময় খুলনায় পাচারকালে মৎস্য আইনে নিষিদ্ধ ৩১ ব্যারেল ভর্তি প্রায় ৮ লাখ বাগদা ও গলদা রেণু জব্দ করে। জব্দকৃত রেণু চিংড়ির মূল্য প্রায় ৩২ লাখ টাকা। পরে এসব রেণু নদীতে অবমুক্ত করা হয়।

মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৫ মে ॥ ইটনা উপজেলায় হাওড়ে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ হযরত আলীর মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে ঘটনার দুই দিন পর তার মরদেহ উদ্ধার করেছে এলাকাবাসী। এ নিয়ে নৌকাডুবিতে নিখোঁজ হওয়া একই পরিবারের বাবা-ছেলেসহ তিনজনের মরদেহই উদ্ধার করা হলো। এর আগে শনিবার উদ্ধার করা হয় হয়রত আলীর শিশুপুত্র ওয়াসেদ ও দাদি হাজেরা খাতুনের মরদেহ।

সাত দোকান ভস্মীভূত

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ মে ॥ বাউফলের বিলবিলাস বাজারে শনিবার গভীর রাতে অগ্নিকা-ে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। অগ্নিকা-ের ঘটনায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা ধারণা করছেন। জানা গেছে, শনিবার রাত সাড়ে ১২টার দিকে সদর ইউনিয়নের বিলবিলাস বাজারের হানিফ মিয়ার হোটেলে আগুনের শিখা দেখে মনজুরুল আলম নামের এক লোক চিৎকার দিতে থাকে। তার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করতে থাকেন। পরে বাউফল ফায়ার সার্ভিসের দুটি গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় হাফিজুর রহমানের স্বর্ণের দোকান, হানিফ ও হালিমের ২টি হোটেল, সেলিম ও করিমের ২টি মুদি-মনোহরি দোকান ও একটি গোডাউন এবং একটি চালের দোকানের ব্যাপক ক্ষতি হয়েছে।

সড়ক সংস্কার দাবিতে

মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ রৌমারী থেকে রাজিবপুর পর্যন্ত সড়ক মেরামতের দাবিতে রৌমারীতে মানববন্ধন করা হয়েছে। রবিবার বেলা ১১টায় রৌমারী উপজেলা পরিষদের সামনে ডিসি সড়কে তরুণ প্রজন্মের উদ্যোগে দুই ঘণ্টাব্যাপী মানববন্ধনে সর্বস্তরের মানুষ অংশ নেয়। এ সময় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন, রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হুরায়রা ও তরুণ প্রজন্মের সভাপতি ওয়ালিদ বিন বকুল প্রমুখ।

নিরাপদ সড়ক দাবিতে র‌্যালি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চালালে গাড়ি সাবধানে, বাঁচবে সবাই প্রাণে’ এই সেøাগানকে সামনে রেখে বাগেরহাটে বিআরটিএ ও জেলা প্রশাসনের উদ্যোগে রবিবার মোটর শ্রমিক ও মালিকদের নিয়ে র‌্যালি ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি শেষে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আজমুল হকের সভাপতিত্বে ও খুলনার বিআরটির সহকারী পরিচালক এএসএম কামরুল হাসানের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম। আরও বক্তব্য দেন বিআরটিএ খুলনার উপপরিচালক তপন কুমার সাহা, জিয়াউর রহমান, সওজ নির্বাহী প্রকৌশলী আনিছুজ্জামান মাসুদ, ট্রাফিক ইন্সপেক্টর আব্দুল হালিম, আন্তঃজেলা বাস সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম মন্টু, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, শ্রমিক নেতা গোলাম কিবরিয়া নিপু, খান আবু বক্কার প্রমুখ।

চবিতে অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ইউপি নির্বাচনে প্রভাব বিস্তারের দায়ে গ্রেফতার চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির মুক্তির দাবিতে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক এলাকায় তারা এসব কর্মসূচী পালন করে।

পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার,বগুড়া অফিস ॥ রবিবার দুপুরে সারিয়াকান্দি উপজেলার দেবডাঙ্গা এলাকায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এরা হলো- শামিম (৪) ও ওশমি (৪)। পুলিশ ও স্থানীয়রা জানায়, দেবডাঙ্গা বাজার সংলগ্ন বড়ইকান্দি এলাকার জুয়েল সরকারের শিশু পুত্র শামিম ও তাদের বাড়ির ভাড়াটে উজ্জ্বল ম-লের মেয়ে ওশমি বাড়ির উঠোনে খেলছিল। এ সময় সবার অজান্তে দুই শিশু ঘরের কাছে জলাশয়ে নেমে পড়ে। এক পর্যায়ে দু’ শিশুই পানিতে ডুবে যায়। পরিবারের লোকজন পরে ওই জলাশয় থেকে তাদের উদ্ধার করে। এর মধ্যে ১ জন ঘটনাস্থলেই এবং অন্যজন হাসপাতালে নেয়ার পথে মারা যায় বলে পুলিশ জানায়।

নিমকি খেতে গিয়ে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৫ মে ॥ সাভারে নিমকি খেতে গিয়ে গলায় আটকে মেহেদী নামের আড়াই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার দুপুর একটার দিকে তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া রাজাঘাট এলাকার মঞ্জরুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে। জানা গেছে, মেহেদীর বাবা মঞ্জুরুল ইসলাম ২ দিন আগে দোকান থেকে নিমকি কিনে ঘরে রেখে দেয়। রবিবার দুপুরে ওই শিশু নিজে খাওয়ার জন্য ২/৩টি নিমকি এক সঙ্গে মুখে দেয়। এ সময় নিমকি গলায় আটকে গেলে ঘরের ভেতর থাকা এক আত্মীয় শিশুটিকে পানি পান করায়। কিন্তু, নিমকি না নামায় অল্প সময়ের মধ্যে শিশুটি মারা যায়। শিশুটির বাবা ও মা স্থানীয় আমান নিটিং কারখানায় চাকরি করে। ওই সময় তারা কারখানায় কর্মরত ছিলেন।

নাটোরে অস্ত্রসহ ইউপি

মেম্বার আটক

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ১৫ মে ॥ নলডাঙ্গায় বিদেশী পিস্তল ও পাঁচ রাউন্ড গুলিসহ নুরুজ্জামান সুরুজ মিয়া নামের ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। রবিবার ভোরে উপজেলার সেনভাগ গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক সুরুজ পিপরুল ইউনিয়নের নব-নির্বাচিত সদস্য। এছাড়া স্থানীয় ওয়ার্ড যুবলীগের সদস্য তিনি। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা সুবির দত্ত জানান, গত ১০ মে পিপরুল ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি নাজমুল হোসেনকে ছুরিকাঘাত করে হত্যা চেষ্টা চালায় নুরুজ্জামান সুরুজ ও তার সমর্থকরা। এ ঘটনায় আহত যুবলীগ নেতা বাদী হয়ে সুরুজসহ অন্যদের নামে নলডাঙ্গা থানায় মামলা করে।

বরিশালে মূর্তি উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার বাকাল ইউনিয়নের পয়সারহাট গ্রামের একটি পুকুর খনন করতে গিয়ে রবিবার দুপুরে এক মণ ২০ কেজি ওজনের একটি কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, দুপুর দুটোর দিকে ওই গ্রামের নজরুল সিকদারের বাড়ির পারিবারিক পুরনো পুকুরটি সংস্কারের জন্য খনন করতে গিয়ে শ্রমিকরা মূর্তিটি পায়।

ক্ষতিগ্রস্তদের টিন বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে দুপুরে টিন ও অর্থ বিতরণ করা হয়েছে। ইউএনও কাজী মাহাবুবুর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। এ সময় বক্তব্য দেনÑ উপজেলা চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমান, ভাইস চেয়ারম্যান হাজরা ওবায়দুর রেজা সেলিম, নাজমা সরোয়ার, মুক্তিযোদ্ধা হাজরা দেলোয়ার হোসেন, অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম, এসএম নাসির উদ্দিন প্রমুখ।

হাজং সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ১৫ মে ॥ দুর্গাপুরে বিরিশিরি ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির আয়োজনে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত হাজং নারী পুরুষের অংশগ্রহণে দিনব্যাপী একাডেমি মিলনায়তনে হাজং সমাবেশ ও দেউলী উৎসব অনুষ্ঠিত হয় রবিবার। উৎসবের উদ্বোধন করেন অতিথি স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস। সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মোকলেছুর রহমানের সভাপতিত্বে ‘আমাদের সংস্কৃতি, আমাদের অহংকার’ এই সেøাগান নিয়ে ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে করণীয় বিষয় নিয়ে আলোচনা হয়।

মানব পাচার রোধে কর্মশালা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ মানব পাচার প্রতিরোধে মাল্টিমিডিয়া ক্যাম্পেন শীর্ষক কর্মশালা রবিবার সলিডারিটি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র আব্দুল জলিল। সলিডারিটির প্রতিনিধি বেগম রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, সহকারী জেলা শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী প্রমুখ।

রাজশাহী কলেজে আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাঙ্কিংয়ে রাজশাহী কলেজ দেশসেরা নির্বাচিত হওয়ায় আনন্দের বন্যা বইছে উত্তরের প্রাচীন ও ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানে। উচ্ছ্বসিত প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থীরা। এ নিয়ে রবিবার আনন্দ মিছিল বের করেন শিক্ষক-শিক্ষার্থীরা। কলেজের প্রশাসনিক ভবনের সামনে থেকে মিছিলটি বের হয়। নেতৃত্ব দেন কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।