মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোরান শরীফ অবমাননা ॥ যুবকের দণ্ড

প্রকাশিত : ১৬ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৫ মে ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর এলাকার বুজরুক বোয়ালিয়া হীরকপাড়া গ্রামে পবিত্র কোরান শরীফ অবমাননার দায়ে হযরত আলী (৩৫) নামে এক যুবককে দুই বছরের বিনাশ্রম কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ কারাদ- দেন। হযরত আলী ওই গ্রামের শুকনা শেখের ছেলে। পুলিশ জানায়, শনিবার বিকেলে হযরত আলী পবিত্র কোরান শরীফের পাতা ছিঁড়ে অবমাননা করে। বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে। একপর্যায়ে তারা হযরত আলীকে আটক করে মারপিট করে আটকে রাখে। সেখান থেকে তাকে উদ্ধার করে থানায় আনা হয়।

দুই দিন নিখোঁজ রাবি শিক্ষার্থী

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এ্যান্ড টেকনোলজি বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী দুই দিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় শনিবার রাত ১১টায় নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকেও বিষয়টি জানিয়েছে নিখোঁজ শিক্ষার্থীর সহপাঠীরা।

নিখোঁজ শিক্ষার্থীর নাম রহমতুল্লাহ। তার বাড়ি নীলফামারীর কিশোরীগঞ্জ উপজলোর মাগুরা গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের ১০৭ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী। জানা যায়, শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে অসুস্থ এক স্বজনকে দেখতে যাওয়ার কথা বলে নিজ রুম থেকে বের হন রহমতুল্লাহ। রাতে রুমে না ফেরায় তার সহপাঠীরা মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে সেটি বন্ধ পান।

লৌহজংয়ে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে আহত ৩

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ে মেয়ে ঘটিত ঘটানার জের ধরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন ব্যক্তি আহত হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে হলদিয়া বাজারের ব্রিজের পশ্চিম পাশে বাজারের একটি খাবার হোটেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, হলদিয়া ইউনিয়নের কারপাশা গ্রামের আমির হোসেনের ছেলে আমিনকে শনিবার রাত ১০টার দিকে হোটেলের পাশে একটি মেয়ের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে খাবার হোটেলে মালিক নাজিম ও তার ছোট ভাই আরিফ। এ সময় তারা আমিনকে বাড়ি যেতে বললে তাদের দুই ভাইয়ের সঙ্গে আমিনের তর্কবিতর্ক হয়।

বিধি লঙ্ঘনকারীদের

বিরুদ্ধে ব্যবস্থা

স্টাফ রিপোর্টার ঈশ্বরদী থেকে জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। রবিবার বিকেলে ঈশ^রদীর শেরশাহ রোডে মন্ত্রীর বাসভবনে নবনির্বাচিত আটঘরিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানগণ ভূমিমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে এলে আসন্ন ঈশ^রদী উপজেলার ইউপি নির্বাচনে স্থানীয় প্রশাসনের করণীয় সম্পর্কে প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মন্ত্রী এ নির্দেশ দেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ^রদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস, ঈশ^রদী আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ^াস প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৬ মে ২০১৬

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: