মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কক্সবাজারে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার দাবী

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৭:৩২ পি. এম.

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সাংবাদিকের উপর হামলার দুইদিন পরও জড়িতদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। রবিবার দুপুর ১১ টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে কক্সবাজারে কর্মরত সাংবাদিকরা। কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরীর সভপতিত্বে দপ্তর সম্পাদক ফরহাদ ইকবালের সঞ্চালনায় অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিকদের উপর হামলায় পুলিশ প্রশাসনের ইন্ধন রয়েছে। তা না হলে ঘটনার দীর্ঘ সময় পার হয়ে গেলেও সাংবাদিকদের লুণ্ঠিত মালামাল উদ্ধারে ও জড়িতদের গ্রেফতারে পুলিশের পক্ষ থেকে কোন ধরণের পদক্ষেপ দেখা যাচ্ছেনা। হামলার দিনও একাধিক বার যোগাযোগ করা হলেও পুলিশের কোন সহযোগিতা পাওয়া যায়নি। এমনকি তাদের পক্ষ থেকে সহমর্মিতা পর্যন্ত দেখানো হয়নি। তাই টেকনাফ থানার ওসি (আব্দুল মজিদ) ও কক্সবাজারের পুলিশ সুপার (শ্যামল কুমার নাথ) এর দ্রুত বদলি দাবী করেন।

বক্তারা বলেন, টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভুট্টো’র বিরুদ্ধে একাধিক ইয়াবা চোরাচালানের মামলা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় নাম রয়েছে। তা পুলিশের অজানা নয়। কিন্তু তাকে আটকের বিপরীতে পুলিশ প্রতিমাসে তার কাছ থেকে মোটা অংকের মাসোহারা পেয়ে পাহারা দিয়ে এসেছে। দ্রুত তাকে গ্রেফতার না করলে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা। বিক্ষোভ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন মহেশখালী-কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক। তিনি বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনাটি খুবই নেক্কারজনক। এটি কোন ভাবে সহ্য করার মত নয়। সাংবাদিক নির্যাতনকারি সে যত বড় সন্ত্রাসীই হোক তাকে আইনের আওতায় আনা হবে। প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একান্ত সাক্ষাত করে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

আন্দোলনে সংহতি জানিয়ে আরো বক্তব্য দেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম, এ্যাডভোকেট তাপস রক্ষিত ও মুক্তিযোদ্ধা আবু তাহের। সমাবেশে বক্তব্য দেন, সাংবাদিক তোফায়েল আহমদ, জাহেদ সরওয়ার সোহেল, হাসানুর রশিদ, দীপক শর্মা দীপু, রাসেল চৌধুরী, আরফাতুল মজিদ, মাসুদুর রহমান মাসুদ প্রমুখ।

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৭:৩২ পি. এম.

১৬/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: