১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

আখচাষী সমবায় সমিতির ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন


আখচাষী সমবায় সমিতির ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ কেন্দ্রীয় আখচাষী সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠান নিয়ে জেলা সমবায় কর্মকর্তার টালবাহানার অভিযোগে রবিবার ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন করেছে কেন্দ্রীয় আখচাষী সমিতির সাবেক ব্যবস্থাপনা কমিটির সদস্যগন।

সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাবের আনিসুল হক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় আখিচাষি সমবায় সমিতির সাবেক পরিচালক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস ন¤্র চৌধুরী, কেন্দ্রীয় আখিচাষী সমবায় সমিতির সাবেক সহ সভাপতি জহির উদ্দীন সরকার, সদস্য শামসুল হক, সদস্য মকবুল হোসেন, সদস্য দোলন কুমার মজুমদার ও সদস্য রবিউল আলম।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, কেন্দ্রীয় আখচাষি সমবায় সমিতি লিঃ দীর্ঘ ৩ বছর দায়িত্ব পালনের পর মেয়াদ শেষ হলে পুনঃ নির্বাচনের জন্য ব্যবস্থাপনা কমিটি সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে জেলা সমবায় অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সারোয়ার মোর্শেদকে দায়িত্ব অর্পন করে। কিন্তু জেলা সমবায় অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা অসৎ উদ্দেশ্য হাসিলে নির্বাচন আয়োজনে টালবাহানা শুরু করেন। শুধু তাই নয়, প্রকৃত সমবায়ীদের সরিয়ে দিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রেখে সমিতিকে শোষন করে আসছে বলে অভিযোগ করেছেন ।

এ অবস্থায় প্রতিকার চেয়ে সমবায়ীগন রংপুর বিভাগীয় যুগ্ম নিবন্ধক আহসান কবির বরাবর লিখিত অভিযোগ করেন। সেখানেও সমবায়ীগন কোনরুপ সহযোগিতা না পাওয়ায় ১৪ ফেব্র“য়ারী তারা মহাপরিচালক বরাবর আবেদন করেন। অতঃপর যুগ্ম নিবন্ধক নাইমুর রহমানকে তদন্তকারি কর্মকর্তা নিয়োগ করা হয় এবং তিনি পর পর তিন বার নোটিশ করলেও তদন্তে আসেননি । পরবর্তীতে রংপুর বিভাগীয় যুগ্ম নিবন্ধক আহসান কবিরকে তদন্তের দায়িত্ব প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তিকে তদন্তের দায়িত্ব দেওয়ায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় আখচাষি সমবায় সমিতি লিঃ এর সমবায়ীগন হতাশ হয়ে পড়েছেন ।

এব্যাপারে জেলা সমবায় অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সারোয়ার মোর্শেদকে জিঙাসা করা হলে তিনি অভিযোগ সত্য নয় উল্লেখ্য করে বলেন, তিনি তার উর্ধ্বতন কর্মকর্তাদের অনুমোতি ছাড়া কিছু করার ক্ষমতা রাখেন না। তিনি কেন্দ্রীয় আখচাষী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন অনুষ্ঠানের অনুমোতি চেয়ে তার উর্ধ্বতন কর্মকর্তার চিঠি পাঠিয়েছেন কিন্তু কোন প্রতিউত্তর পাননি বলে নির্বাচন করতে পারছেন না।

সম্পর্কিত:
পাতা থেকে: