২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাসপোর্ট অফিসের সামনে ৮ দালালকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ৮ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। দন্ডিতরা হচ্ছে, মো. বিল্লাল হোসেন (৩০), মো. আসাদুল হুদা (৫০), মোঃ জসীম উদ্দিন (২০), মো. রাশেল (৩৮) মো. তৌহিদুলকে (৩০) ১০ দিনের এবং মো. আঃ আলীম ,সোহাগ (২৭), এম এম আমিনুল ইসলাম (৫০) ও মো. সেলিম মিয়াকে (৫৩) ৭ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে।

জানা গেছে, রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-২ এর গোয়েন্দা দল রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালায়। সেখানে দালাল চক্রের ওই ৮ সদস্যকে গ্রেফতার করে। এ সময় র‌্যাব-২ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন গ্রেফতারকৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে ৫ জনকে ১০ দিনের কারাদন্ড ও ৩ জনকে অর্থ জরিমানা করেন। দন্ড প্রাপ্তদের কয়েক জনকে ইতোপূর্বে একই ধরনের অভিযানে দন্ডিত হয়েছিল। তারপরও দন্ড ভোগের পর পুরনায় তারা একই অপরাধ করছিল। পরে দন্ডপ্রাপ্তদের জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। যা যাচাই-বাছাই করে র‌্যাব-২ ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত রাখবে। উক্ত অভিযান পরিচালনা করেন র‌্যাব-২ এর সহকারী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এই অভিযানে নেতৃত্বে ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানান, আগারগাঁও পাসপোর্ট অফিসের কার্যক্রম বর্তমানে এতটাই সহজীকরণ করা হয়েছে যে, যে কেউ নিজেই পাসপোর্ট গ্রহনের কাজ খুব সহজেই নির্ধারিত সময়ের মধ্যে করতে পারেন। পাসপোর্ট বিষয়ক হেল্প ডেক্স রয়েছে। যে কেউ প্রয়োজনে বিনা মূল্যে তাদের কাছ থেকে গাইড লাইন গ্রহন করতে পারেন। ফলে দালাল বা অবাঞ্চিত ব্যক্তির সহযোগীতা না নেয়ার জন্য পাসপোর্ট কর্তৃপক্ষ সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: