মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

লালমনিরহাটে ৭ বিদেশীর গোপন সফর নিয়ে প্রশাসনে চলছে তোলপাড়

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৬:১৮ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ ৭ বিদেশীর গোপনে দুই দিন সফর করেছে লালমনিরহাটে। বিএনপি জামায়াত সমর্থিত এক খৃষ্টান নেতা তাদের এই সফরে সাবক্ষর্নিক সহায়তা করেছে। আজ রবিবার সাপ্তহিক ছুটির পর অফিস খুলেছে। ঘটনা নিয়ে স্থানীয় পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থা তোলপাড় শুরু হয়ে গেছে।

জানা যায়, ৪ ও ৫ মে বুধ ও বৃহস্পতিবার সাত জন বিদেশী নাগরিক লালমনিরহাট জেলা সদর, বড়বাড়ি, কাকিনা ও কাউনিয়াসহ কয়েকটি প্রত্যন্ত গ্রামাঞ্চলে সফর করে বেড়িয়েছে। বিষয়টি পুলিশ ও গোয়েন্দা সংস্থাকে জানায়নি। লালমনিরহাট মিশনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ জেমস তপন বর্মন এই সাত বিদেশীর সফরে সাবর্ক্ষনিক সহায়তা করেছে বলে জানা যায়। বিএনপি জামায়াত জোট সরকারের আমলে এই জেমস তপন বর্মন এক উপমন্ত্রীর কাছের লোক ছিলেন। তার প্রচ্ছন্ন মদতে বিএনপি ও জামায়াত শিবির খৃষ্টান মিশনারীর হলরুম ও মিশনের অভ্যন্তরে থাকা খেলার মাঠ রাজনৈতিক কর্মসূচিতে ব্যবহার করে ছিল। ৭ জন বিদেশী বিএনপি অধ্যুষিত বড়বাড়ি সফর নিয়ে নানা চাঞ্চল্যকর তথ্য বাতাসে ভেসে বেড়াচ্ছে। সদর উপজেলার দুই দিন আগে কি কারনে ৭ বিদেশী গোপনে সফর করলেন। মাঠ পর্যায়ে একটি গোয়েন্দা সংস্থা এই সফর নিয়ে কাজ শুরু করে দিয়েছে।

এদিকে লালমনিরহাট চার্চ অফ গড মিশন সূত্রে জানা যায়, এশিয়া প্যাসিফিক অঞ্চলিক কর্ডিনেটরসহ ৭জন বিদেশী নাগরিক চার্চ অফ গড মন্ডলীর অন্তর্ভর্ক্ত বিভিন্ন মন্ডলী দুইদিনে সফরে এসে ঘুরে দেখেছে। তারা মিশনের কার্যক্রম ও স্কুলের উন্নয়ন পরির্দশন করেন। সেই সাথে কাকিনা চার্চেও অধিনে থাকা স্কুলের ভবন উদ্বোধন করে। জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে জানা যায়, স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের নির্দেশ রয়েছে বিদেশী নাগরিক সফরে এলে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাদের প্রতিটি মূহুত নজরদারীতে রাখতে হবে। এই নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে সংশ্লিষ্ট মিশনকে বিদেশী নাগরিককের সফরের বিষয়টি পুলিশের বিশেষ শাখা অথবা থানায় জানিয়ে দিতে হত। তারা জানায়নি।

গোপনে সফররত সাত বিদেশীর নাম পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, এআরএমএস আরমোষ্টটং পাসপোর্ট নং ইউএসএ ৪৮৮২৫৭২২০, কারোলাইরুথ পাসপোর্ট নং ইউএসএ ৫৩০৮২৯৩৪৯, ডোলন এডুইন পাসপোর্ট নং ইউএসএ ৫৩৩৯৪৫৩৯৩, রুসিলি আরমোষ্টটং ( আরমোষ্টটং এর স্ত্রী) পাসপোর্ট নং ৪৫৩৭২৩২৫৫, জন রবার্ট ৫৩৯৫০০৩৬১, কারলি লীজাবেথ ৫৩৯৫০০৩৬২ ও এসটিভেন লীভ পাসপোর্ট নং ৪৪২৯৬১৮৮৪।

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৬:১৮ পি. এম.

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: