১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সকল যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশকে কলঙ্ক মুক্ত করা হবে: আইনমন্ত্রী


সকল যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশকে কলঙ্ক মুক্ত করা হবে: আইনমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সকল যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশকে কলঙ্ক মুক্ত করা হবে। বাংলাদেশ এখন আর ভিক্ষার থালা নিয়ে বিশ্ব দরবারে হাত পাততে হয় না। জিয়াউর রহমান ও এরশাদের শাসন আমলে বিশ্ব বাংলাদেশকে হতদরিদ্র দেশ হিসাবে সমালোচনা করতো। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রীর বলিষ্ট নের্তৃত্বে বাংলাদেশ আতœমর্যাদাশীল জাতি হিসাবে বিশ্ব দরবারে স্থান করে নিয়েছে। রবিবার বেলা ১২ টায় ভোলা জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরায় নবনির্মিত আদালত ভবন উদ্বোধনী অনুষ্ঠান ও মনপুরা উপজেলা পরিষদ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক এমপি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আনিসুল হক আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নের্তৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আর আওয়ামী লীগের নেতা নন, তিনি সার্বজনীন নেতা। সভায় স্থানীয় মানুষের দাবীর প্রেক্ষিতে আইনমন্ত্রী আশ্বস্ত করেন আগামী একমাসের মধ্যে মনপুরায় সাব জজ আদালত স্থাপন করা হবে। এছাড়াও মনপুরার প্রধান সমস্যা নদীভাঙ্গন রোধ করার জন্য মন্ত্রী পরিষদের সভায় উপস্থাপন করা হবে বলে আশ্বস্ত করেন মন্ত্রী আনিসুল হক।

সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে, পরিবেশ ও বন উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি মনপুরা-চরফ্যাসনের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, গত ৪০ বছরের মনপুরা-চরফ্যাসন উন্নয়ন হয়নি, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে চরফ্যাসন-মনপুরায় উন্নয়নের জোয়ার বয়ে গেছে। তিনি আরো বলেন, মনপুরায় কোন কাঁচা রাস্তা থাকবেনা, আগামী দুই বছরে মনপুরা হবে বাংলাদেশের একমাত্র কাঁচা রাস্তা বিহীন ডিজিটাল উপজেলা।

মনপুরা উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখার পাশাপাশি উপস্থিত ছিলেন,আইন সচিব আবু সালেহ শেখ জহিরুল হক, জেলা ও দায়রা জজ মো. ফেরদৌস আলম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আকতারুজ্জামান, মনপুরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল আমিন, উপজেলা নির্বাহী অফিসার এরশাদ হোসেন খান, ইউপি চেয়ারম্যান ও মনপুরা আওয়ামী লীগ সহসভাপতি শাহরিয়ার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এ.কে.এম শাহজাহান মিয়া, যুগ্ন সম্পাদক ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক অলি উল্লাহ কাজল, আলাউদ্দিন হাওলাদার প্রমুখ ।

পরে মন্ত্রী ভোলার চরফ্যাশন উপজেলার সর্বদক্ষিণে দক্ষিণ আইচা থানার নবনির্মিত সাব রেজিস্টার ভবন উদ্বোধন করেন। উদ্বোধন শেষে চরফ্যাসন উপজেলায় নদীভাঙ্গনরোধে ২১০ কোটি টাকা সম্প্রতি একনেক সভায় পাশ হওয়ায় চরফ্যাসনের জনসাধারন উপমন্ত্রী জ্যাকবকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়।

সম্পর্কিত:
পাতা থেকে: