মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঘরে বসেই নির্দিষ্ট নাম্বারে পাওয়া যাবে ভ্যাট সংক্রান্ত তথ্যসেবা

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৫:০৮ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ এখন থেকে আর ভ্যাট সংক্রান্ত তথ্যসেবা পাওয়া যাবে ঘরে বসেই। নির্দিষ্ট নাম্বারে যোগাযোগ করলে অথবা নির্দিষ্ট অনলাইন সার্ভিস সেন্টারেও মিলবে এ সংক্রান্ত অজানা তথ্য। এজন্য কাজ করে যাচ্ছে ভ্যাট অনলাইন প্রকল্প।

রবিবার সকালে ভ্যাট অনলাইন প্রকল্পের ‘কন্টাক্ট সেন্টার এবং সেন্ট্রাল প্রসেসিং সার্ভিসেস’ চুক্তিপত্র স্বাক্ষর সম্পাদিত হয়েছে। রাজধানীর কাকরাইলে এ অবস্থিত প্রকল্পের কার্যালয়ে দেশের অন্যতম বিজনেস প্রসেস আউটসোর্সিং এবং আইটিইএস সেবাদানকারী প্রতিষ্ঠান ‘ডিজিকন টেকনোলজিস লিমিটেড’ র সাথে এই চুক্তিপত্র স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রাহমান, ভ্যাট অনলাইন প্রকল্প পরিচালক মোহাম্মদ রেজাউল হাসান, ডিজিকন টেকনোলজিস লিমিটেড’র পরিচালক আজমল হক আজিমসহ প্রকল্প সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। চুক্তি স্বাক্ষর শেষে অতিথিতের নিয়ে কেককাটা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজস্ব বোর্ড এর আওতাধীন ভ্যাট অনলাইন প্রকল্প এর উদ্বোধন’র মধ্য দিয়ে এই বছর আমাদের দেশ ডিজিটাল বাংলাদেশ হবার লক্ষ্যে আরো এক ধাপ এগিয়ে যাবে। এই চুক্তিটি বাস্তবায়নের মধ্য দিয়ে সাধারণ মানুষ ভ্যাট আদান প্রদান সংক্রান্ত সকল তথ্য নির্দিষ্ট হট লাইনের মাধ্যমে জানতে পারবেন এবং কোনো অভিযোগ থাকলে তা দ্রুত ও নিরপেক্ষ ভাবে জানাতে পারবেন বলেও জানান। হট লাইন সার্ভিসটি সপ্তাহের সকল কর্মদিবস এ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চালু থাকবে বলেও জানান। এই প্রকল্পের আওতায় সারা দেশে ১২টি ভ্যাট অনলাইন সার্ভিস সেন্টারে স্থাপিত হবে। সেই সার্ভিস সেন্টারে পাওয়া যাবে এ সংক্রান্ত তথ্য।

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০৫:০৮ পি. এম.

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: