২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা


আসলামের দেশত্যাগে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম ব্যুরো ॥ ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির এক নেতার সঙ্গে বৈঠকের খবরে আলোচনায় থাকা বিএনপি নেতা আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির কথা জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ কমিশনার।

তাঁকে যেখানেই পাওয়া যাবে, সেখানেই গ্রেপ্তার করা হবে। চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার এই তথ্য জানিয়েছেন। আজ রবিবার দুপুরে মহানগর পুলিশের সম্মেলনকক্ষে বিট পুলিশিং নিয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে এসব তথ্য জানান সিএমপির কমিশনার মো. ইকবাল বাহার।

সম্প্রতি বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর সঙ্গে ভারতে ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সেই সাক্ষাতের খবর ও ছবি গণমাধ্যমের প্রকাশিত হয়। দিল্লিতে ডেল-আভিভ শীর্ষক ওই সম্মেলন এবং মেন্দি এন সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড পাবলিক রিলেশনসের ফেইসবুক পেইজেও দেখা যায় তাদের একাধিক ছবি।

আসলাম চৌধুরী ইতোমধ্যে তার দিল্লি সফর ও ওই ছবির সত্যতা স্বীকার করেছেন বলে গণমাধ্যমে খবর এসেছে। একাধিক পত্রিকা ও টেলিভিশনকে তিনি বলেছেন, তিনি তখন জানতেন না যে মেন্দি এন সাফাদি ইসরায়েলের লিকুদ পার্টির নেতা। আর ওই সফর ছিল তার ব্যক্তিগত, দলীয় বিষয় নয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, ইসরায়েলের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই। বিএনপির সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পর্ক নিয়ে প্রকাশিত খবরের প্রতিবাদ জানিয়েছে দলটি। বিএনপির একটি প্রতিনিধিদল ঢাকায় ফিলিস্তিনের দূতাবাসে গিয়ে তাদের অবস্থান ব্যাখ্যা করেছে। তবে বাংলাদেশে শেখ হাসিনা সরকারকে উৎখাতের ‘ষড়যন্ত্রের’ লক্ষ্যে ওই বৈঠক হয়েছিল অভিযোগ করে আসলাম চৌধুরীসহ সংশ্লিষ্টদের গ্রেপ্তার চেয়েছেন আওয়ামী লীগ নেতারা। বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে শুক্রবার চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, বিএনপির কোনো নেতার সঙ্গে ‘মোসাদ কানেকশান’ আছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে।

সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের কমিশনার বলেন, পুলিশকে জনগণের বন্ধু করতে এবং অপরাধ নিয়ন্ত্রণে আনতে নগরের ১৬ থানাকে ১৪৫টি বিটে ভাগ করা হয়েছে। একজন এসআইয়ের নেতৃত্বে একেকটি বিটে পাঁচ–ছয়জন পুলিশ থাকবে। তারা এলাকার সব তথ্য হালনাগাদ রাখবে।

সম্পর্কিত:
পাতা থেকে: