২৫ ফেব্রুয়ারী ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

দক্ষিণাঞ্চলের ১১ জেলায় পরিবহন ধর্মঘট

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০১:২১ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দক্ষিণাঞ্চলের ১১ জেলায় ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট রবিবার সকাল থেকে শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন বরিশাল বিভাগ ও বৃহত্তর ফরিদপুরের আঞ্চলিক কমিটির আকস্মিক এ ধর্মঘটের কারণে হাজার-হাজার যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে।

জানা গেছে, প্রচলিত আইনেই সড়ক দূর্ঘটনা সংক্রান্ত সকল বিচার কার্য সম্পাদনের দাবিতে দক্ষিনাঞ্চলের ১১ জেলায় ডাকা পরিবহন ধর্মঘটের কারনে রবিবার সকাল থেকে বরিশাল থেকে দুরপাল্লার উদ্দেশ্যে কোন বাস ছেড়ে যায়নি। তবে অভ্যন্তরীণ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের আঞ্চলিক কমিটির সভাপতি জুবায়ের জাকির জানান, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মনিরসহ তাদের সহযোগীদের হতাহতের ঘটনায় দায়েরকৃত মামলা শুনানী ছাড়াই হাইকোর্টে স্থানান্তর করা হয়। এর প্রতিবাদে শনিবার রাতে সর্বসম্মতিক্রমে কেন্দ্রীয়ভাবে পরিবহন ধর্মঘটের ঘোষণা করা হয়। তিনি আরও জানান, মামলাটি পুনঃরায় মানিকগঞ্জ আদালতে ফেরত এতে বিচার কাজ পরিচালনাসহ সড়ক দুর্ঘটনা সংক্রান্ত বাংলাদেশ সরকারের প্রচলিত আইনে মামলা নিস্পতি করা না হলে ৪৮ ঘন্টার পর তারা অর্নিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেবেন।

প্রকাশিত : ১৫ মে ২০১৬, ০১:২১ পি. এম.

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: