২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সূচকের পতনে চলছে লেনদেন


অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের নিম্নমুখী ধারায় লেনদেন চলেছে। লেনদেনেও রয়েছে ধীরগতি। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৭১ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার এইসময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮টি কোম্পানির। আর দর কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৮৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৬৩ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের নিম্নমুখী অবস্থায় লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ২ কোটি টকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ২০৬ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।