১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশে সাংবিধানিক সঙ্কট দেখা দেবে ॥ ফখরুল


স্টাফ রিপোর্টার ॥ বিচার বিভাগ ও জাতীয় সংসদের মুখোমুখি অবস্থানে দেশে সাংবিধানিক সঙ্কট দেখা দেবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খালেদা জিয়ার মামলা প্রত্যাহার ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ন্যাশনাল পিপলস পার্টি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

দেশে গণতন্ত্র নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, আলোচনার মাধ্যমে সকল দলের অংশগ্রহণে অবাধ সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করা বর্তমান সরকারেরই উচিত। আর সে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে। তাই দেশে গণতন্ত্র ও মানুষের অধিকারসমূহ ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে অংশ নিতে হবে।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতাকর্মীদের ওপর অত্যাচার-নিপীড়ন করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। আলাপ-আলোচনা করে দেশের সঙ্কট মোকাবিলার পথ বের করতে হবে।

এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, বিএনপি নেতা এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ।

সন্ধ্যায় এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকারের আমলে বাংলাদেশ নামক রাষ্ট্রটি সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দেশে সন্ত্রাসীদের চরম দৌরাত্ম্যে মানুষের জানমালের নিরাপত্তাও নেই। অপরাধীদের গ্রেফতার ও বিচারের মুখোমুখি করতে ব্যর্থতার কারণেই এ সরকারের আমলে অপরাধ সংঘটনে সন্ত্রাসীরা আরও বেশি মাত্রায় উৎসাহিত হচ্ছে। বিবৃতিতে তিনি কুমিল্লা সদর উপজেলা ওলামা দলের সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী রকিবুল ইসলাম মুকুলকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

নয়াপল্টনে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপুসহ নেতাদের বিরুদ্ধে মামলায় চার্জশীট দেয়ার প্রতিবাদে শনিবার দুপুরে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল বিক্ষোভ মিছিল করে। নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিলকালে পুলিশের হাতে আটক হয়েছেন স্বেচ্ছাসেবক দলের ৭ কর্মী। মিছিল বিএনপির কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে ঘুরে ফকিরাপুল হয়ে আবার বিএনপি কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সোমবার রাজধানীতে বিক্ষোভ করবে বিএনপি ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে নাশকতা মামলায় অভিযোগপত্র দেয়ার প্রতিবাদে সোমবার রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। শনিবার দুপুরে নয়াপল্টন ভাসানী ভবনে যৌথসভা শেষে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, আমরা নয়াপল্টন বিএনপি অফিসের সামনে এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিক্ষোভ সমাবেশের অনুমতির জন্য ডিএমপির কাছে আবেদন করেছি। আমরা সমাবেশের প্রস্তুতিও নিচ্ছি। আমরা বিক্ষোভ সমাবেশ বা মিছিল কাউকে আক্রমণ করার জন্য করি না। গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করি। আর দেশের জনগণের টাকা বিদেশে পাচার যাতে না হতে পারে তার জন্য আন্দোলন করি।