২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ক্যাম্পাস সংবাদ ॥ আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনে শা এ্যসোসিয়েটস্


ওঈঊঋ আয়োজিত বিশ্বের সর্ববৃহৎ শিক্ষা সম্মেলনে যোগ দিতে বাংলাদেশের শিক্ষা ও অভিবাসন বিষয়ক প্রতিষ্ঠান শা এসোেিসয়টসের দুই কর্মকর্তা মোহাম্মদ আল আমিন ও বাপন সাহা গত ৮ মে কানাডার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। ১২ মে থেকে কানাডার টরন্টোতে অনুষ্ঠিতব্য ওই সম্মেলনে বিশ্বের সব প্রথম শ্রেণীর বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন। এ ছাড়াও কানাডা ও আমেরিকার বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তাগণ ওই সম্মেলনে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে বক্তব্য প্রদান করবেন।

সম্মেলনে অংশগ্রহণ ছাড়াও তাঁদের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকের কথা রয়েছে। বাংলাদেশী শিক্ষার্থীদের আমেরিকা-কানাডার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির শর্তাবলি, বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণ, স্কলারশিপ পাওয়া কিভাবে আরও সহজতর করা যায় তা নিয়ে আলোচনায় অংশগ্রহণ করবেন।

প্রতিবছরের ন্যায় এবারও শা এসোসিয়েটস্ আন্তর্জাতিক শিক্ষা সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণের সুযোগ পেয়ে গৌরবান্বিত বোধ করছে। সম্মেলন শেষে শা এসোসিয়েটসের দুই কর্মকর্তা আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন শেষে আগামী ১ জুন দেশে ফিরবেন।

ক্যাম্পাস প্রতিবেদক