মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নির্ধারিত সময়ের আগেই শেষ হবে তিন সেতুর কাজ

প্রকাশিত : ১৫ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন প্রকল্পের আওতাধীন দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও মেঘনা গোমতী সেতুর কাজ নির্ধারিত সময়ের আগে শেষ হবে।

তিনি শনিবার দুপুরে আকস্মিক মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলাধীর মেঘনা সেতু এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তিন সেতুর কাজের অগ্রগতি সম্পর্কে গণমাধ্যমে এতদিন কিছু প্রকাশ করা না হলেও সেতু তিনটির কাজ অনেকদূর এগিয়ে গেছে।

২০১৮ সালের নবেম্বরে সেতু তিনটি যান চলাচলের জন্য খুলে দেয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই শেষ হবে। চলতি বছরের আগস্ট মাসে টেস্ট ও সেপ্টেম্বর মাসে মূল পাইল স্থাপনের কাজ শুরু করা হবে।

তিনি আরও বলেন, সেতু তিনটিতে সর্বাধুনিক প্রযুক্তি ন্যারো বক্স স্টিল গার্ডার ব্যবহার করা হচ্ছে, যার ফলে কিছুদূর পর পর এক্সপানটেশন থাকবে না। এছাড়া ২০১৮ সালে পুরাতন সেতু তিনটির পুনর্বাসনকাজ শুরু করা হবে, যা ২০২১ সাল নাগাদ শেষ হবে।

ফল বিভ্রাটের সত্যতা পেল বরিশাল শিক্ষা বোর্ড

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এসএসসি পরীক্ষায় যান্ত্রিক ত্রুটির কারণে ‘হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা’ বিষয়ে ফল বিভ্রাটের কথা জানিয়েছে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ শাহ আলমগীর।

তিনি বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বরিশাল শিক্ষা বোর্ডের কয়েক শ’ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় ‘হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা’ বিষয়ে অকৃতকার্য হওয়ার ঘটনা ঘটেছে। এ কারণে ওই বিষয়ের সকল পরীক্ষার্থীর উত্তরপত্র পুনর্মূল্যায়ন করে পুনরায় ফল ঘোষণা করা হবে। শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষা বোর্ডে ফেল করা দুই শতাধিক পরীক্ষার্থীর উত্তরপত্র পুনর্মূল্যায়নের আবেদন জমা পড়েছে বলেও তিনি উল্লেখ করেন।

সূত্রমতে, গত ১১ মে এসএসসি পরীক্ষার ফল ঘোষণার পর অনেক মেধাবী শিক্ষার্থী সব বিষয়ে জিপিএ-৫ পেলেও ওই বিষয়ে অকৃতকার্য হয়।

ওয়ার্ল্ড ভার্সিটিতে বর্ষপূর্তি

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ কর্তৃক ‘আই ই ই ই ডব্লিউইউবি স্টুডেন্ট ব্রাঞ্চ’-এর প্রথম বর্ষপূর্তি বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম নুরুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল এ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. আমানুল্লাহ চৌধুরী অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৫ মে ২০১৬

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: