মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভারতে চব্বিশ ঘণ্টায় দুই সাংবাদিককে গুলি করে হত্যা

প্রকাশিত : ১৫ মে ২০১৬

ভারতের বিহার ও প্রতিবেশী ঝাড়খ- রাজ্যে চব্বিশ ঘণ্টার মধ্যে গুলি করে দুই সাংবাদিককে হত্যা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বিহারের সিবান জেলায় দৈনিক হিন্দুস্তানের ব্যুরো প্রধান রাজদেভ রঞ্জনকে গুলি করে হত্যা করা হয়। তিনি ২০ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। খবর এনডিটিভির।

সিবান রেলওয়ে স্টেশনের কাছে রঞ্জনকে লক্ষ্য করে খুব কাছ থেকে পাঁচ দফা গুলি করা হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। বিহার পুলিশ জানিয়েছে, এই হত্যাকান্ডের উদ্দেশ্য সম্পর্কে পরিষ্কার হওয়া যায়নি, আর রঞ্জনের সঙ্গে কারও কোন ব্যক্তিগত শত্রুতাও ছিল না। এই ঘটনায় জড়িত থাকতে পারে সন্দেহে তিনজনকে আটক করা হয়েছে। শীঘ্রই তাদের রিমান্ডে নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ। এই হত্যাকান্ডের সঙ্গে পেশাদার শ্যুটাররাও জড়িত থাকতে পারে বলে মনে করছে পুলিশ। রঞ্জন একজন আত্মীয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। তার শরীরে পাঁচটি গুলি লেগেছে। এতে বোঝা যাচ্ছে হত্যার উদ্দেশ্যেই গুলি করা হয়েছে।

ঘটনার সঙ্গে জড়িত কিছু সূত্র শনাক্ত করে কয়েকটি জায়গায় পুলিশ অভিযান চালায়। তবে ঘটনার উদ্দেশ্য সম্পর্কে পুলিশ কিছু জানাতে পারেনি। এর আগে বৃহস্পতিবার রাতে ঝাড়খন্ড রাজ্যের ছত্র জেলায় অখিলেশ প্রতাপ সিং নামের আরেক সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়। ৩৫ বছর বয়সী অখিলেশ স্থানীয় একটি নিউজ চ্যানেলের হয়ে কাজ করতেন। তাকে নিজ গ্রামের পঞ্চায়েত কার্যালয়ের সামনে গুলি করা হয়। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

সন্ত্রাসী হামলার পরিকল্পনার দায়ে যুক্তরাজ্যে বাংলাদেশীর জেল

বিডিনিউজ ॥ যুক্তরাজ্যে একটি মার্কিন বিমান ঘাঁটিতে হামলা চালানোর পরিকল্পনার দায়ে যাবজ্জীবন কারাদ- হয়েছে বাংলাদেশী বংশোদ্ভূত এক ব্রিটিশ যুবকের। লুটনের বাসিন্দা জুনায়েদ খানকে (২৫) কারাদ-ের এ আদেশ হয় শুক্রবার, কিংস্টন ক্রাউন কোর্টে।

রায় দিয়ে বিচারক বলেন, তার অপরাধ এত গুরুতর যে তাকে যাবজ্জীবন কারদ-ই দিতে হচ্ছে। যুক্তরাজ্যের ইস্ট এংলিয়ায় একটি মার্কিন বিমান ঘাঁটিতে হামলার পরিকল্পনা করে জুনায়েদ আইএসের সঙ্গে যোগাযোগ করেছিলেন বলে গত বছর ফাঁস হয়। পুলিশের তদন্তে বেরিয়ে আসে, জুনায়েদের এক স্বজন সাজিব খান আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছিলেন।

প্রকাশিত : ১৫ মে ২০১৬

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: