১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিশু ধর্ষণের অভিযোগে স্কুলছাত্র গ্রেফতার


স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তেজগাঁও রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। তেজগাঁওয়ে স্কুল পড়ুয়া শিশু ধর্ষণের অভিযোগে এক স্কুলছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে যাত্রাবাড়ীসহ নগরীর বিভিন্ন স্থান থেকে ৩৭ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে ৪২ হাজার ২১৫ পিস ইয়াবা ট্যাবলেট, হেরোইন, গাঁজা ও ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ভোরের দিকে তেজগাঁও রেলস্টেশনের রেললাইনের ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৩০) এক যুবকের মৃত্যু হয়েছে। খবর পেয়ে রেলওয়ে থানার এএসআই রাশেদ রানা তার চার খ-িত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বিকেল ৩টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠান। ঢাকা রেলওয়ে থানার এএসআই রাশেদ জানান, ভোরের দিকে অজ্ঞাতনামা এই যুবক তেজগাঁও রেলস্টেশনের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় কমলাপুর রেলস্টেশনগামী একটি ট্রেনের নিচে তিনি কাটা পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে বেলা ৩টায় তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে আনা হয়েছে। এখনও পর্যন্ত তার পরিচয় পাওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। নিহতের পরনে সাদা ফুল হাতা গেঞ্জি ও সবুজ রঙের চেক লুঙ্গি ছিল।

শিশু ধর্ষণের অভিযোগ ॥ রাজধানীর ভাষানটেক এলাকায় একটি প্রাইমারি স্কুলে এক স্কুল পড়ুয়া (৬) শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত মোঃ ইব্রাহীম (১৪) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল মোত্তাকিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই শিশুটি ভাষানটেক এলাকার একটি স্কুলের শিশু শ্রেণীর ছাত্রী। গ্রেফতারকৃত ইব্রাহিমও ওই স্কুলের ছাত্র। ওসি জানান, শনিবার সকাল ৮টার দিকে ওই স্কুলে এই ঘটনা ঘটায়। পরে খবর পেয়ে পুলিশ ওই শিশুটিকে উদ্ধার করে দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়। আগামীকাল রবিবার শিশুটি ফরেনসিক বিভাগে স্বাস্থ্য পরীক্ষা নিরীক্ষা করা হবে। ওসি আরও জানান, শিশুটির পরিবার থানায় একটি মামলা করেছেন।

৩৭ মাদক ব্যবসায়ী গ্রেফতার ॥ রাজধানীর যাত্রাবাড়ীসহ রাজধানীর বিভিন্ন স্থান থেকে ৩৭ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা গেছে, শুক্রবার মধ্যরাতে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) একটি দল যাত্রাবাড়ী থানাধীন ধনিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে ট্রাকে তল্লাশি চালিয়ে ১১ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। শনিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গণমাধ্যম শাখার উপ-কমিশন (ডিসি) মারুফ হোসেন সরদার এ তথ্য জানান। তিনি জানান, শুক্রবার রাতে যাত্রাবাড়ী এলাকার ধনিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে চিনি ভর্তি ট্রাকে তল্লাশি চালায় ডিবি দক্ষিণের একটি টিম। এ সময় ট্রাকের ভেতর থেকে ১১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় ইয়াবা বহনকারী রাকিব ও নূরুজ্জামান নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। পরে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে শুক্রবার সকাল ৬টার থেকে শনিবার ৬টা পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মাদকবিরোধী অভিযানে নগরী বিভিন্ন থানা এলাকা থেকে ৩৫ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। ডিএমপির মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোঃ মারুফ হোসেন সরদার জানান, ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ রাজধানীর রমনা, মতিঝিল, লালবাগ, ওয়ারী, মিরপুর, তেজগাঁও ও গুলশান এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩১ হাজার ২১৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১ কেজি ৬৫০ গ্রাম গাঁজা, ৭২১ গ্রামের ২০৩ হেরোইনের পুরিয়া, ৩ বোতল ফেনসিডিল ও ৩০ পিস ইনজেকশন উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ গ্রেফতারকৃতরা জানান, দীর্ঘদিন তারা এই ব্যবসার সঙ্গে জড়িত। তাদের থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মাদকবিরোধী বিশেষ অভিযান অব্যাহত থাকবে জানান তিনি। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দেয়া হয়েছে।