মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চুয়াডাঙ্গা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী কিশোর নিহত

প্রকাশিত : ১৫ মে ২০১৬
চুয়াডাঙ্গা সীমান্তে   বিএসএফের গুলিতে বাংলাদেশী কিশোর নিহত

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৪ মে ॥ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সিহাব উদ্দিন সজল (১৫) নামে এক বাংলাদেশী কিশোর নিহত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে। নিহত সিহাবউদ্দিন জীবননগরের গোয়ালপাড়া গ্রামের মাহাবুবের ছেলে। সে উপজেলার গয়েশপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, জীবননগর উপজেলার সীমান্ত ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামের হতদরিদ্র মাহবুবের ছেলে সিহাব, একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে সবুজ (১৬) ও মমিনুল ইসলামের ছেলে বিপ্লব (১৫) সীমান্ত সংলগ্ন বাগানে আম পাড়তে যায়। এ সময় ভারতের বানপুর হেলেঞ্চা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে। এরপর ক্যাম্পে নিয়ে শারীরিক নির্যাতন শুরু করলে সিহাব পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে বিএসএফ। এতে সে মারাত্মকভাবে জখম হয়। পরে স্থানীয় লোকজন সিহাবকে দ্রুত উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডা.শাহিনা আফরিন তাকে মৃত ঘোষণা করেন। এদিকে বিএসএফের হাতে আটক সবুজ ও বিপ্লবকে ছেড়ে দেয়া হয়েছে।

স্থানীয় সীমান্ত ইউপি মেম্বার ইমাদ আলী জানান, ঘটনার সময় সিহাব ভারতের অভ্যন্তরে ঢুকে আমগাছ থেকে আম পাড়ছিল। এ সময় বিএসএফ সদস্যরা তাকে আটক করে তাদের ক্যাম্পে নিয়ে মারপিট করে ছেড়ে দেয়। সে ফিরে আসার সময় পিছন দিক থেকে বিএসএফ তাকে গুলি করে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে.কর্নেল আমির মজিদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

প্রকাশিত : ১৫ মে ২০১৬

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: