মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভৈরবে হোটেল ম্যানেজারকে এ্যাসিড নিক্ষেপ

প্রকাশিত : ১৫ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ১৪ মে ॥ শনিবার সকালে পৌর এলাকার দুর্জয় মোড়ে অবস্থিত আবাসিক হোটেল আল জিহাদের ম্যানেজার ওমর ফারুকের শরীরে এ্যাসিড নিক্ষেপ করেছে মিজান নামে এক যুবক। এতে ম্যানেজার ফারুকের বুক ঝলসে গেছে। এ সময় মিজানকে হোটেল স্টাফরা ধাওয়া করে উত্তম-মধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করেছে। আটককৃত মিজান উপজেলার আগানগর গ্রামের বাসিন্দা। আহত হোটেল ম্যানেজার ওমর ফারুককে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটে পাঠানো হয়। এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে এ্যাসিড নিক্ষেপ করা হয়েছে। তবে উন্নত চিকিৎসা ও পরীক্ষা শেষে এ্যাসিড না গরম পানি নিক্ষেপ করা হয়েছে, তা জানা যাবে।

জগদ্বন্ধু সুন্দরের আবির্ভাব উৎসব শুরু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৪ মে ॥ মহাবতারী শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু সুন্দরের ১৪৬তম আবির্ভাব দিবস উপলক্ষে ফরিদপুর শ্রীধাম শ্রীঅঙ্গনে শনিবার থেকে রবিবার পর্যন্ত নয় দিনব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। এছাড়া প্রভুর আবির্ভাব স্মরণে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উৎসব উপলক্ষে শ্রীঅঙ্গন সংলগ্ন স্থানীয় মহিম ইনস্টিটিউশন মাঠে পক্ষকালব্যাপী গ্রামীণ মেলা বসেছে। নয় দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছেÑ মহানাম মহাকীর্ত্তন, প্রভুর স্মরণে ধর্মীয় আলোচনা, অষ্টকালীন লীলাকীর্ত্তন, প্রভু জগদ্বন্ধু সুন্দরের ফুলদোল। এছাড়া শেষ দিনে কুঞ্জভঙ্গ, নগরকীর্ত্তন, জলকেলী ও মহোৎসবের আয়োজন করা হয়েছে।

সরকারী ওষুধসহ গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৪ মে ॥ ফরিদপুরে হাসপাতালের রোগীদের জন্য বিনামূল্যে সরবরাহ করা সরকারী ওষুধসহ সরোয়ার হোসেন (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। শুক্রবার সন্ধ্যায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে আব্দুর রহিমের দোকানে এ ঘটনা ঘটে। সরোয়ার হোসেন ফরিদপুর সদরের মাচ্চর ইউনিয়নের ধুলদী ধোপাকান্দি এলাকার বাসিন্দা। তার কাছ থেকে একটি ব্যাগ ও একটি বস্তাভর্তি সরকারী ওষুধ জব্দ করা হয়েছে। ফরিদপুর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) অসীম ম-ল জানান, ওই ব্যক্তি ব্যাগ ও বস্তায় করে হাসপাতালের রোগীদের জন্য সরবরাহ করা ওষুধ নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী তাকে আটক করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক ওই ব্যক্তি এবং জব্দ করা ওষুধ থানায় নিয়ে আসে।

বালুচাপায় শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ গোয়াইনঘাটের জাফলং নদী থেকে পাথর তুলতে গিয়ে বালুচাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মশকর আলীর (৪৮) বাড়ি পশ্চিম জাফলং ইউনিয়নের ছাতারগ্রামে। শনিবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, জাফলংয়ে নদীর মধ্যে ডুব দিয়ে পাথর উত্তোলনের কাজ করছিল মশকর আলী। পাথর উত্তোলনের জন্য নদীতে ডুব দেয়ার পর জলের স্রোতের সঙ্গে আসা বালুতে চাপা পড়ে তার মৃত্যু ঘটে।

অস্ত্রসহ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৪ মে ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মাসাবো কান্দাপাড়া এলাকা থেকে গুলিভর্তি বিদেশী পিস্তলসহ শীর্ষ সন্ত্রাসী রাজু মিয়াকে (২৯) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দুপুর ১২টার দিকে ওই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাজু মিয়া উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মাছিমপুর এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, মাছিমপুর এলাকার রাজু মিয়া, শরীফ মিয়া, সৌরভসহ তাদের লোকজন উপজেলার বিভিন্ন এলাকায় আগ্নেয়াস্ত্র ব্যবহার করে চুরি, ছিনতাই, ডাকাতিসহ সন্ত্রাসী কর্মকা- করে আসছে বলে পুলিশের কাছে সংবাদ ছিল। শনিবার দুপুর সোয়া ১২টার দিকে মাসাবো কান্দাপাড়া এলাকায় সন্ত্রাসী রাজু, শরীফ ও সৌরভ সন্ত্রাসী কর্মকা- ঘটানোর উদ্দেশ্যে অবস্থান করছিল।

নৌকাডুবি ॥ দুই মরদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৪ মে ॥ ইটনায় হাওড়ে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দু’জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে ওয়াসেদ মিয়া নামে ৭ বছরের এক শিশুর ও হাজেরা খাতুন নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে এলাকাবাসী। নৌকাডুবিতে এখনও নিখোঁজ রয়েছে শিশু ওয়াসেদের বাবা হযরত আলী। শুক্রবার বিকেলে ইটনা উপজেলার ওয়ারা হাওড়ে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

জাল টাকাসহ গ্রেফতার চার

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৪ মে ॥ ৪২ হাজার জাল টাকাসহ চার ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সদর উপজেলার পাঁচদোনা এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে জাল টাকার ব্যবসায়ী নজরুল ইসলাম, হোসাইন মিয়া ও মাইনউদ্দীনকে গ্রেফতার করা হয়। জেলা গোয়েন্দা পুলিশের ওসি দেলোয়ার হোসেন জানান, দীর্ঘদিন এরা জাল টাকার ব্যবসা করে সহজ-সরল মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

গোপন সভা ॥ ২ জামায়াত নেতা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৪ মে ॥ উপজেলার পশ্চিম আজিমপুর গ্রামের নুরুল ইসলাম মাওলানার বাড়ি থেকে জামায়াত কুয়াকাটা জোনের সেক্রেটারি মাওলানা হাবিবুর রহমান ও উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক আব্দুল খালেক ফারুকীকে পুলিশ গ্রেফতার করেছে। শনিবার সকাল ৯টার দিকে এদের গ্রেফতার করা হয়।

ইয়াবাসহ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৪ মে ॥ শহরের কাউরিয়াপাড়া ও বেলাব উপজেলার সল্লাবাদে তিন মাদক বিক্রেতাকে গ্রেফতার ও এক হাজার ৯শ’ ৫০ ইয়াবা উদ্ধার করেছে ডিবি পুলিশ। পুলিশ জানায়, শুক্রবার রাত ১০টার দিকে শহরের কাউরিয়াপাড়া এলাকা থেকে সজিবকে ২৫০ ইয়াবাসহ আটক করা হয়েছে। এছাড়া একই রাতে বেলাব উপজেলার সল্লাবাদ থেকে এক হাজার ৭শ’ ইয়াবাসহ আরজান আলী ও কোকন খানকে আটক করা হয়েছে।

সড়কে ব্যারিকেড দিয়ে লুট

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৪ মে ॥ সড়কে ট্রাক দিয়ে বেড়িকেড দিয়ে ডাকাতি করে অটোরিক্সা যাত্রীদের মালামাল লুটে নিয়েছে সংঘবদ্ধ ডাকাত দল। এ ঘটনায় ট্রাকচালক, হেলপার ও অটোরিক্সা চালককে আটক করেছে পুলিশ। শনিবার ভোরে সদর উপজেলার কুমিল্লা-বুড়িচং সড়কের পালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ডাকাত দলের কবলে পড়া যাত্রী ঢাকার সাভারের ভাগ্নিবাড়ী গ্রামের ইউনুছ আলীর ছেলে শাহাদাত আলী জিতু জানান, তার শ্বশুরবাড়ি কুমিল্লার পরাত গ্রামে যাওয়ার উদ্দেশে শনিবার ভোরে রেল যোগে সপরিবারে কুমিল্লা রেল স্টেশনে পৌঁছান। পালপাড়া এলাকায় পৌঁছলে সড়কে ট্রাক দিয়ে বেরিকেড দেয় সংঘবদ্ধ ডাকাত দল।

মাদকের টাকার জন্য মাকে জখম

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ সেন্টমার্টিন দ্বীপে মাদকসেবী পুত্রের আঘাতে গুরুতর আহত হয়েছে তার মা। শনিবার সকালে সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহত নুর জাহান বেগমকে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছে। পালিয়ে গেছে মাদকসেবী পুত্র মুজিবুর রহমান (২৭)। জানা যায়, পশ্চিমপাড়ার দোস্ত মোহাম্মদের স্ত্রী নুর জাহান বেগমের কাছে পুত্র মাদকের জন্য টাকা দাবি করে। মা ছেলেকে টাকা দিতে অপারগতা প্রকাশ করলে মুজিবুর রহমার তাকে আঘাত করে পালিয়ে যায়।

পীরগঞ্জে গম গম কেনা বন্ধ ॥ বিপাকে কৃষক

সংবাদদাতা, পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১৪ মে ॥ সরকারী খাদ্যগুদামে চলতি মৌসুমে গম কেনা গত তিন দিন ধরে বন্ধ রয়েছে। ফলে এলাকায় ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়েছে। গত ৯, ১০ ও ১১ মে ৬০৫৪ মেট্রিক টন গমের মধ্যে কৃষকের কাছ থেকে ৫৬৬ মেট্রিক টন গম ক্রয় করেছে খাদ্যগুদাম। বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের পর গত ১২ মে থেকে এ খাদ্যগুদামে গম ক্রয় বন্ধ রয়েছে। প্রতিদিন কৃষকরা বিভিন্ন ইউনিয়ন থেকে গম নিয়ে এসে বিপাকে পড়ছে। গম ক্রয় বন্ধ হওয়ার পেছনে এলাকার একটি মহল গভীরভাবে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গম ক্রয় কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার জানান, কিছু সমস্যা ছিল অচিরেই গম কেনা শুরু হবে।

হবিগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজ শুরু

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৪ মে ॥ বিশ্ব ব্যাংকের অর্থায়ন এবং নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় হবিগঞ্জ পৌরসভায় ব্যাপক উন্নয়ন কাজ আনুষ্ঠানিক শুরু হয়েছে। এই উন্নয়নমূলক কাজের উদ্বোধন উপলক্ষে শনিবার দিনব্যাপী হবিগঞ্জ পৌরসভা ভ্রাম্যমাণ উদ্বুদ্ধকরণ কর্মসচী হাতে নেয়। এতে প্রধান অতিথি হিসেবে এমপি ও সংশ্লিষ্ট পৌরসভার উপদেষ্টা এ্যাডভোকেট আবু জাহির ফলক উন্মোচনের মাধ্যমে শহরের ৬টি পয়েন্টে প্রতিটি উন্নয়নমূলক কাজের শুভ উদ্বোধন ঘোষণাসহ পথসভায় বক্তব্য রাখেন।

এতে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র দিলীপ দাশ। প্রধান অতিথি তার বক্তব্যে আগামী জুন মাসের পর থেকে ব্যাটারিচালিত রিক্সা পুরোপুরি এবং ব্যাটারিচালিত টমটম পর্যায়ক্রমে বন্ধ করে দেয়া হবে বলে ঘোষণা দেন।

প্রকাশিত : ১৫ মে ২০১৬

১৫/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: