২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

টাকা ফেরত দাবিতে বাড়ি ঘেরাও ॥ আল্টিমেটাম


নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৪ মে ॥ ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট ক্লাব (কক্সবাজার) ও বিসিআরএসপি চান্দেরচর প্রকল্পের টাকা ফেরত দাবিতে শনিবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় শুভাঢ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিনের দুই বাড়ি ঘেরাও ও বিক্ষোভ মিছিল করেছেন শত শত গ্রাহক। গ্রাহকরা তাদের টাকা ফেরতের জন্য এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছেন। ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট ক্লাব (কক্সবাজার)-এর সুরক্ষা কমিটির আহ্বায়ক আব্দুস সালাম ও সদস্য ফরিদ মেম্বার বলেন, দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন ২০১০ সালে কক্সবাজারের কলাতলী এলাকায় ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট ক্লাব নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিন বছরে ওই ক্লাবে সাড়ে ৬ হাজার সদস্য তালিকাভুক্ত হয়। প্রতি সদস্যদের কাছ থেকে প্রাথমিকভাবে ১০-৫০ হাজার টাকা পর্যন্ত আদায় করা হয়। পাশাপাশি কেরানীগঞ্জের চান্দেরচর বিসিআরএসপি আবাসন প্রকল্পের নাম করে এক হাজার সদস্যের কাছে কিস্তির মাধ্যমে প্লট বিক্রি করেন। নাজিম উদ্দিন চেয়ারম্যান মারা যাওয়ার পর তার পরিবার ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট ক্লাব ও বিসিআরএসপি চান্দেরচর প্রকল্পের মালিকের সঙ্গে তার পরিবার প্রতারণা করছে। শত শত গ্রাহকের টাকার দাবিতে এর আগেও একাধিকবার আন্দোলন হয়েছিল। তার পরও তাদের কোন টনক নড়েনি। তারা আরও জানান, আবার সদস্যদর টাকা ফেরতের জন্য বিক্ষোভ মিছিল ও নাজিম উদ্দিন চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করার সিদ্ধান্ত নেয়া হয়। নাজিম উদ্দিন চেয়ারম্যানের পরিবারকে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়েছে। দুটি প্রকল্পে গ্রাহকরা ২০ কোটি টাকা পাবেন।

সেলাইমেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৪ মে ॥ শামসুল হক মালিহা খাতুন নার্গিস ট্রাস্টের পক্ষ থেকে দুস্থ ব্যক্তিদের মধ্যে ১০৩টি সেলাইমেশিন বিতরণ করা হয়েছে। শনিবার জেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার আলমগীর কবির, জেলা ম্যাজিস্ট্রেট সালমা খাতুন, সাবেক আইজিপি ও সচিব মোহাম্মদ নুরুল হুদা। সাবেক রাষ্ট্রদূত হুমায়ন আক্তার কামালের সভাপতিত্বে এ সময়- নিশাত হুদা, অতিরক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান, সহকারী পুলিশ সুপার শামসুল হকসহ সুধীজন উপস্থিত ছিলেন।

প্রতœতাত্ত্বিক খনন গবেষণা সেমিনার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ তথা বিক্রমপুর অঞ্চলে প্রত্নতাত্ত্বিক খনন ও গবেষণা শীর্ষক সেমিনার হয়েছে। শনিবার সদর উপজেলার ভাঙ্গায় যুব প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনের এই সেমিনার পাঁচটি প্রবন্ধ উপস্থাপিত হয়। প্রধান অতিথি হিসাবে সেমিনার উদ্বোধন করেন সংস্কৃতি সচিব আক্তারী মমতাজ। উদ্বোনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভাপতি ড. নূহ-উল-আলম লেনিন।