২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বর্ধিত গৃহকর ॥ রাসিকের রিভিউ বোর্ড


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মামলা ও নাগরিক অসন্তোষের মুখে এবার বর্ধিত গৃহকর নিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) রিভিউ বোর্ড গঠনের সিদ্ধান্ত নিয়েছে। গঠিত এ রিভিউ বোর্ডের মাধ্যমে নগরবাসীর আর্থিক সচ্ছলতায় সর্বোচ্চ বিবেচনায় মতামতের ভিত্তিতে ট্যাক্স সহনীয় পর্যায়ে নিয়ে আসা হবে। শনিবার সকালে রাসিকের রিভিউ বোর্ডের সভাপতিদের নিয়ে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতিত্ব করেন দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম।

তিনি বলেন মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, বিধবা ও অবসরপ্রাপ্তদের ক্ষেত্রে বিশেষ বিবেচনা করা হবে। তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের হোল্ডিং জরিপের পর ধার্যকৃত করের বিষয়ে বাড়ির মালিকদের আপত্তি শুনানির জন্য রিভিউ বোর্ড গঠন করা হয়েছে। আজ রবিবার থেকে ৭টি রিভিউ বোর্ড বসবে। প্রতিটি বোর্ডের সভাপতি হবেন একজন কাউন্সিলর। সদস্য থাকবেন, একজন কাউন্সিলর, একজন আইনজীবী ও একজন প্রকৌশলী।

বোর্ড হোল্ডিং মালিকদের রিভিউ আবেদন পুনর্বিবেচনা করবে। প্রতিটি বোর্ডে প্রতিদিন ৭০ জন হোল্ডিং মালিকের রিভিউ আবেদন বিবেচনা করা হবে। এ কার্যক্রম প্রায় দুই মাস অব্যাহত থাকবে বলে জানায় দায়িত্বপ্রাপ্ত মেয়র।

চট্টগ্রামে বিমানের দরজা বিকলে যাত্রা বাতিল ॥ নতুন ফ্লাইট

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শনিবার উড্ডয়নের পূর্ব মুহূর্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাসকাটগামী একটি ফ্লাইটের দরজা বিকল হয়ে যাওয়ায় এটির যাত্রা বাতিল করা হয়েছে। নির্ধারিত সময়ের সাড়ে পাঁচ ঘণ্টা পর ঢাকা থেকে বিমানের আরেকটি ফ্লাইট এনে ৩১৫ যাত্রী নিয়ে সেটি মাসকাটের উদ্দেশে যাত্রা করে। এদিকে, দরজা বিকল হয়ে যাওয়া বিমানের বিজি-১২৩ নম্বর ফ্লাইটটির দরজা মেরামতের কাজ চলছে। বিমান সূত্র জানিয়েছে, বিমানটিকে অপারেশনে আনতে সপ্তাহখানেক সময় লাগতে পারে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সিভিল এ্যাভিয়েশন সূত্রে জানানো হয়, ৩১৫ যাত্রী নিয়ে বিমানের বিজি-১২৩ নম্বর ফ্লাইটটি সকাল ৯টায় চট্টগ্রাম থেকে মাসকাটের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। যাত্রীদের সকলেই বিমানে আসন গ্রহণ করার পর বোডিং ব্রিজ থেকে রানওয়েতে যাওয়ার জন্য যখন বিমানটি প্রস্তুত হয় তার আগেই এটি বোডিং ব্রিজ থেকে পেছনে সরে যায়। এতে বিমানের প্রধান দরজা বোডিং ব্রিজের সঙ্গে আটকে যায়। বহু চেষ্টা করেও বিমানের দরজাটি আর বন্ধ করা যায়নি।