মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্লক মার্কেটে ১৫৮ কোটি টাকা লেনদেন

প্রকাশিত : ১৪ মে ২০১৬, ০৫:৩২ পি. এম.

অথর্নৈতিক রিপোর্টার ॥ গত সপ্তাহে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৪ কোম্পানির ব্লক মার্কেটে শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিগুলোর মোট ৩ কোটি ৯১ লাখ ৭৫ হাজার ৬৩৬টি শেয়ার লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ১৫৮ কোটি ৬৪ লাখ টাকা।

কোম্পানিগুলো হচ্ছে - অ্যাক্টিভ ফাইন, বার্জার পেইন্টস, স্কয়ার ফার্মা, এএফসি অ্যাগ্রো, মিথুন নিটিং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সামিট পাওয়ার, বিডি থাই অ্যালুমিনিয়াম, এমজেএলবিডি, ইউপিজিডিসিএল, উত্তরা ফিন্যান্স, বাটা সু, আইডিএলসি, ম্যাকসন স্পিনিং, এস আলম ক্রাস্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ডিবিএইচ, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, গ্রামীণফোন, রেনেটা ও আইপিডিসি। এর মধ্যে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ইসলামী ব্যাংকের। এই ব্যাংক ৩ কোটি ৫ লাখ ৩৮ হাজার ১২৯টি শেয়ার লেনদেন করে ব্লক মার্কেটে। যার আর্থিক মূল্য ছিল ৭৯ কোটি ৯০ লাখ টাকা। দ্বিতীয় অবস্থানে থাকা ব্র্যাক ব্যাংক ৫ লাখ ৩৯ হাজার শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ছিল ৬ কোটি ৮১ লাখ টাকা। তৃতীয় অবস্থানে থাকা ডেল্টা ব্র্যাক হাউজিং ১৪ লাখ ৯৯ হাজার ৮৮৫টি শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ছিল ১৬ কোটি ১৯ লাখ টাকা।

চতুর্থ অবস্থানে থাকা আইডিএলসি ৮ লাখ শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ছিল ৪ কোটি ৫৬ লাখ টাকা। এছাড়া পঞ্চম অবস্থানে থাকা উত্তরা ফিন্যান্স ৭ লাখ ৪৭ শেয়ার লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ছিল ৪ কোটি ৪১ লাখ টাকা।

প্রকাশিত : ১৪ মে ২০১৬, ০৫:৩২ পি. এম.

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: