২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাবি শিক্ষক হত্যাকান্ডে জড়িতদের শীঘ্রই হাজির করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


রাবি শিক্ষক হত্যাকান্ডে জড়িতদের শীঘ্রই হাজির করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের শীঘ্রই হাজির করা হবে বলে ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শিক্ষক রেজাউল করিম হত্যাকান্ড নিয়ে শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।

এসম তিনি আরো বলেন, শিক্ষক রেজাউল করিম হত্যা মামলার তদন্তের খুব কাছাকাছি পৌঁছেছে পুলিশ। আসামিদেরও তাই দ্রুতই আদালতে হাজির করা হবে। এ মামলা নিয়ে পুলিশ সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রোভিসি সারোয়ার জাহান, পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল্লাহ, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ। রাবি শিক্ষক সমিতির সভাপতি মো. শহীদুল্লাহর সভপাতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল্লাহ বলেন, পুলিশ মামলার তদন্ত কাজের অনেকটা গুরুত্বপূর্ণ পর্যায়ে এসে পৌঁছেছে। খুব শীঘ্রই আসামিদের আদালতে হাজির করা হবে। শিক্ষক হত্যার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে সব চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, যে বিষয়ে আমরা আজ এখানে একত্র হয়েছি এটা কখনো কাম্য হতে পারে না। কিন্তু বারবার আমাদের এমন পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে। আমরা শুধু এই বিশ্ববিদ্যালয়েই নয়; কোনো প্রান্তেই আর কোনো রক্ত ঝরুক তা চাই না। দেশের শিক্ষা পরিবারের পক্ষ থেকে হত্যাকারীদের দ্রুত বিচারের মুখোমুখি করার দাবি জানান শিক্ষামন্ত্রী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আপনারা ভীত হবেন না। কারণ আপনারা ভীত হয়ে গেলেই তারা বিজয়ী হয়ে যাবে। আপনাদের ভয় দেখানোর জন্যই এই কাণ্ডগুলো করা হচ্ছে। আপনারা যদি ভীত হন, যদি সরে যান তাহলে সামনের দিনে আমরা কেউই মাথা উঁচু করে দাঁড়াতে পারব না। এই হত্যাকাণ্ডের বিচারকার্য সম্পন্ন না হওয়া পর্যন্ত আমরা খান্ত হব না।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৭টায় রাজশাহীর শালাবাগান এলাকায় নিজ বাসা থেকে ১৫০ গজ দূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিন নগরীর বোয়ালিয়া থানায় একটি মামলা করেনে শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ।

সম্পর্কিত:
পাতা থেকে: