১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দলের সবাইকে হতে হবে ঐক্যবদ্ধ: জিএম কাদের


দলের সবাইকে হতে হবে ঐক্যবদ্ধ: জিএম কাদের

অনলাইন রিপোর্টার॥ দলের ভেতরের নানা দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ ও অভিন্ন নেতৃত্বের প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের। আজ শনিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ইনিস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি) প্রাঙ্গণে চলমান দলের ৮ম জাতীয় কাউন্সিলে অংশ নিয়ে এ আহ্বান জানান সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, শুধুমাত্র লোক সমাগম ও সাংগঠনিক শক্তির পরিচয় নয়, দলের মানুষগুলোকে হতে হবে ঐক্যবদ্ধ। এর জন্য প্রয়োজন এক ও অভিন্ন নেতৃত্বের প্রতি আস্থা। সুনির্দিষ্ট লক্ষ্য ও শৃঙ্খলাবোধ। জাতীয় পার্টিকে সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

কাউন্সিলের উদ্দেশ্য ব্যাখ্যা করে তিনি বলেন, তিন বছরের জন্য দলের কেন্দ্রীয় নেতৃত্ব নির্বাচন ও বিগত দিনের রাজনীতি পর্যালোচনা করে আগামী দিনের দিক নির্দেশনা নির্ধারণের জন্যই আজকের এ সমাবেশ। জিএম কাদের বলেন, রাজনৈতিক পরিবেশ স্বস্তিদায়ক, সুষ্ঠু ও স্থিতিশীল না থাকায় দেশে কাঙ্ক্ষিত বিনেয়াগ হচ্ছে না। ফলে কর্মসংস্থানের সুযোগ ক্রমবর্ধমান জনসংখ্যার সঙ্গে তুলনামূলকভাবে অপ্রতুল হয়ে আসছে। বেকার সমস্যা মহামারীর ন্যায় ছড়িয়ে পড়ছে। দেশীয় সম্পদ পাচার হয়ে অন্য দেশে চলে যাচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নাজুক হয়ে উঠছে প্রতিদিন। সাধারণ মানুষ এই নিরাপত্তাহীনতা ও দুঃশ্চিন্তা থেকে মুক্তি চায়। তারা চায় জনস্বার্থের রাজনীতি।

হঠাৎ করে অল্প দিনে এই রাজনৈতিক সংস্কৃতি সম্ভব নয়। তবে শুরু কোনো না কোনো দলকে করতে হবে। জাতীয় পার্টি এ ধরনের একটি রাজনৈতিক দল হিসেবে ভবিষ্যত দেখাবে। তৃণমূল পর্যায় থেকে কর্মী সৃষ্টি করতে হবে। তারাই হবে দলের সত্যিকার মালিক। অর্থ ব্যবহারে পদ-মনোনয়ন পাওয়া, রাজনীতিতে অর্থ-পেশি শক্তির প্রভাব, সরকারি দলের দাপট, প্রশাসনে দলীয়করণ, প্রশাসনের ক্ষমতার অপব্যবহার, দুর্নীতিগ্রস্ত নির্বাচন ব্যবস্থা-সব মিলিয়ে রাজনীতি বর্তমানে নৈতিকতা বিমুখ ও মানে নিম্নমুখী।

সম্পর্কিত:
পাতা থেকে: