মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কান ফেস্টিভ্যালের নিয়ম ভাঙলেন জুলিয়া রবার্টস

প্রকাশিত : ১৪ মে ২০১৬, ০১:০২ পি. এম.
কান ফেস্টিভ্যালের নিয়ম ভাঙলেন জুলিয়া রবার্টস

অনলাইন ডেস্ক॥ বহু বছর ধরে কান ফ্যাস্টিভ্যালে নিয়মটা চলে আসছে। সেখানে আমন্ত্রিত প্রত্যেক অভিনেত্রীকে স্টিলেটো পায়ে দিয়ে রেড কার্পেটে হাঁটতেই হবে। বলা যায় এটা বাধ্যতামূলক। বহু বছরের এই নিয়মকে ভাঙলেন হলিউড অভিনেত্রী জুলিয়া রবার্টস। শুধু ভাঙলেনই না, একেবারে নগ্ন পায়ে হাজির হয়ে রীতিমতো বিপ্লব ঘটালেন।

২০১৫ সালে কান উৎসবে স্যান্ডাল পড়ে রীতিমতো হৈচৈ ফেলে দিয়েছিলেন বেশ কয়েকজন অভিনেত্রী ও মডেল। নিয়মঅনুযায়ী, তাঁদেরকে রেড কার্পেটে হাঁটতে দেওয়া হয়নি। এবার জুলিয়া যেটা করলেন, সেটা যেন চমককেও হার মানিয়েছে।

জুডি ফোস্টারের 'মানি মনস্টারে'র মুখ্য চরিত্রে অভিনয় করেছেন হলি-স্টার জুলিয়া রবার্টস ও জর্জ ক্লুনি। কান ফেস্টিভ্যালে মানি মনস্টারের জন্য রেড কার্পেটে আমন্ত্রিতও ছিলেন তাঁরা। কালো আরমানি প্রাইভ গাউন, গলায় দামি হিরের নেকলেসের চমক-সবকিছুই ছিল পারফেক্ট। ছবির সব কাস্টই হাজির ছিলেন সেখানে। তবে পার্থক্য একটাই, জুলিয়ার পায়ে ছিল না কোনও হিল জুতো বা স্টিলেটো। যা দেখল সারা বিশ্ব। কাঁপিয়ে দিলেন কান কর্তৃপক্ষের কঠিন নিয়মকে। জুলিয়া রবার্টসের এই বিপ্লবের পর উঠে আসতে পারে নারীবাদের ভাবনা চিন্তা।

রবার্টসের এই সিদ্ধান্তের পাশে দাঁড়িয়েছেন অনেক অভিনেত্রী ও মডেল। জুলিয়া রবার্টসের সঙ্গে একমত ক্রিস্টেন স্টিওয়ার্ট-ও। ফিল্ম ফেস্টিভ্যালের রাউন্ডটেবিল বৈঠকে তিনি বললেন, খুব তাড়াতাড়ি এই নিয়মের পরিবর্তনের সময় এসেছে। একজন পুরুষের সঙ্গে আমি যখন এইভাবে হেঁটে রেড কার্পেটে ঢুকছি, তখন কেউ আমাকে ঢুকতে বাঁধা দিলে, আমি তাঁকে বলব, আমার বন্ধু, আমার পুরুষ সঙ্গীটি কি হাইহিল পরেছেন? নিয়ম সকলের জন্যই সমান হওয়া উচিত।

প্রকাশিত : ১৪ মে ২০১৬, ০১:০২ পি. এম.

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: