মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পিছিয়ে পড়া দলগুলোর লড়াই আজ

প্রকাশিত : ১৪ মে ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ বেশ পিছিয়ে পড়েছে দলগুলো। চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে (ডিপিএল) ইতোমধ্যেই ৫ ম্যাচ খেলে ফেলেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স, শেখ জামাল ধানম-ি ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন, কলাবাগান ক্রীড়াচক্র (কেসি), কলাবাগান ক্রিকেট একাডেমি (সিএ) ও ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস)। এর মধ্যে একটি ম্যাচও না জিতে তলানিতে আছে সিসিএস ও কলাবাগান সিএ। মাশরাফি বিন মর্তুজার দল কলাবাগান কেসি একটি, ব্রাদার্স দুটি এবং শেখ জামাল ও গাজী তিনটি করে ম্যাচ জিতেছে। সেদিক থেকে পিছিয়ে থাকা এ ৬ দলের মধ্যে কিছুটা এগিয়ে আছে গাজী ও জামাল। আজ পরস্পরের লড়াইয়ে নিজেদের পরিস্থিতির উন্নতি ঘটানোর সুযোগ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স-সিসিএস, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শেখ জামাল-কলাবাগান কেসি ও বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ-কলাবাগান সিএ মুখামুখি হচ্ছে আজ। এখন পর্যন্ত চলমান ডিপিএলে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। আর ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও লিজেন্ডস অব রূপগঞ্জ। প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ৮ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ অবস্থানে। তবে এ দলগুলো একটি করে ম্যাচ বেশি খেলেছে গাজী গ্রুপ ও শেখ জামালের চেয়ে। তাই চার নম্বরে উঠে আসার সুযোগ এ দুটি দলেরই। সেদিক থেকে দু’দলই অপেক্ষাকৃত কম শক্তিধর দলকেই পাচ্ছে প্রতিপক্ষ হিসেবে। ফতুল্লায় কলাবাগান কেসির বিপক্ষে নামবে শেখ জামাল। এখন পর্যন্ত কোন ম্যাচই জিতে পারেনি কলাবাগানের একাডেমি দলটি। বোলিংয়ে বিশ্বনাথ হালদার ও আবু জায়েদর রাহী কিছুটা ভাল করলেও ব্যাটিংয়ে জিম্বাবুইয়ের হ্যামিল্টন মাসাকাদজা, মেহেদী হাসান মিরাজ ও ইরফান শুক্কুর কিছুটা ভাল করছেন। তবে ধারাবাহিকতা নেই তাদের ব্যাটেও। এ কারণে মাহমুদুল্লাহ রিয়াদের দলটির বিপক্ষে বড় চ্যালেঞ্জের মুখে পড়বে তারা প্রথম জয় তুলে নেয়ার ক্ষেত্রে। গত ম্যাচেই সিসিএসের বিপক্ষে জোড়া শতক উপহার দিয়েছেন মাহমুদুল্লাহ ও মার্শাল আইয়ুব। এবার আরেকটি জয় তুলে নিয়ে অবস্থান ওপরের দিকে নিয়ে যেতে উন্মুখ হয়েই মাঠে নামবে শেখ জামাল।

সিসিএসের লড়াইটাও প্রথম জয় তুলে নেয়ার। টানা ৫ ম্যাচে কোন ধরনের প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি তারা। প্রতিপক্ষের কাছে সহজ আত্মসমর্পণ করেছে। এক ঝাঁক তরুণ উদীয়মান ও যুবা ক্রিকেটারদের নিয়ে গড়া দলটি বেশ সংগ্রাম করছে চলমান প্রিমিয়ার লীগে। আহ তাদের আরেকটি এসিড টেস্ট গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে। ভাল-মন্দের মিশেলে চলমান লীগ কাটছে দলটির। নৈপুণ্যের ধারাবাহিকতা নেই। তবে ব্যাট হাতে ভাল ফর্মে আছেন এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ ও তরুণ মেহেদী হাসান। সেটা ধরে রাখতে পারলে আজ জয় পাওয়াটা কঠিন হবে না গাজীর। দিনের আরেকটি ম্যাচেও একেবারে দুর্বলতম প্রতিপক্ষ সিসিএসের বিপক্ষে মাঠে নামবে ব্রাদার্স। অবশ্য চলতি আসরে এখন পর্যন্ত আহামরি কোন ভাল নৈপুণ্য ব্রাদার্সও দেখাতে পারেনি। দুটি ম্যাচ জিতেছে তারা। এর মধ্যে কলাবাগান সিএ ও প্রাইম ব্যাংকের বিপক্ষে জিতেছে তারা। এবার আরেকটি জয় তুলে নেয়ার সুযোগ এসেছে শাহরিয়ার নাফীস, ইমরুল কায়েস ও মোহাম্মদ শহীদের দলটির। সেক্ষেত্রে আরেকটু নিজেদের অবস্থান ভাল হবে ব্রাদার্সের।

দলের ব্যাটিং বেশ ভাল হলেও বোলিংয়ের কারণে তেমন সুবিধা করতে পারেনি এখন পর্যন্ত। সেসব পেছনে ফেলে এবার আরেকটি জয় পেতেই সিসিএসের বিপক্ষে মিরপুরে মুখোমুখি হবে তারা। তবে সিসিএস বরাবরের মতোই বিস্ময়কর কিছু ঘটিয়ে প্রথম জয় তুলে নেয়ার জন্যই নামবে।

প্রকাশিত : ১৪ মে ২০১৬

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: