১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মঞ্চ কাপালেন বলিউড অভিনেত্র শিল্পা শেঠী


মঞ্চ কাপালেন বলিউড অভিনেত্র শিল্পা শেঠী

গৌতম পাণ্ডে ॥ শুক্রবার ছুটির দিনে ঢাকা মাতালেন বলিউডের বিখ্যাত অভিনেত্রী শিল্পী শেঠী। তাকে ঘিরে বসেছিল ফ্যাশন শো। তাতে সঙ্গীতের দোলার সঙ্গে র‌্যাম্পে হেঁটে ক্যাটওয়াক করে শিল্পা দুলিয়েছেন ঢাকার দর্র্শকদের মন। শিল্পার সৌন্দর্যের সঙ্গে মঞ্চের আশপাশের ঝলমলে আলো মিশে গিয়েছিল একাকার হয়ে। গিয়েছিল। ‘প্যাশন ফর ফ্যাশন’ শিরোনামের এই ফ্যাশন অনুষ্ঠানের আয়োজন করে ইভেন্ট কোম্পানি দ্য প্ল্যাটফর্ম। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির গুলনকশা হলে আয়োজিত এই ফ্যাশন শোতে শিল্পা শেঠী ছাড়াও অংশ নেন দেশের একঝাঁক বিখ্যাত মডেল। তাঁদের মধ্যে ছিলেন ইমি, হিরা, মারিয়া, লিলি, রাইয়া, ঈশা, মাসিয়াতসহ আরও অনেকে। ফ্যাশন শোটির কোরিওগ্রাফি করেন সানজিদা হক আরেফিন লুনা।

গতকাল দুপুরে দুবাই থেকে সরাসরি ঢাকায় আসেন শিল্পা শেঠী। প্রথমবারে মতো ঢাকায় এলেন তিনি। সরাসরি তিনি উঠেন লা মেরিডিয়ান হোটেলে। এরপর রাত ৮টার দিকে তিনি ফ্যাশন শো-তে অংশ নিতে আসেন বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির গুলনকশা হলে।

দ্য প্লাটফর্মের ব্যবস্থাপনা পরিচালক সানজিদা হক আরেফিন লুনা বলেন, ‘আমাদের ইভেন্ট কোম্পানি থেকে বরাবরই চেষ্টা করি ভাল কিছু করতে। এরই ধারাবাহিকতায় এবার আয়োজিত হলো ফ্যাশন শো প্যাশন ফর ফ্যাশন। মূলত দেশীয় পোশাককে আন্তর্জাতিকভাবে এগিয়ে নেয়ার জন্যই আমাদের এ প্রয়াস।’

ফ্যাশন শোর প্রথম পর্বে ছিল দেশীয় মডেলদের ক্যাটওয়াক। দেশীয় পোশাক পরে, মঞ্চে ক্যাটওয়াক করে তারা মাতিয়ে রাখেন দর্শকশ্রোতাদের। এরপর শেষপর্বে মঞ্চে উঠেন শিল্পা শেঠী। তিনি মঞ্চে উঠতেই যেন কেঁপে ওঠে মিলনায়তন। মুহুর্মুহু তুমুল হাততালি আর হর্ষধ্বনিতে তোলপাড় হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। এরপর চোখ ধাঁধানো সৌন্দর্যে তিনি মুগ্ধ করেন দর্শক-শ্রোতাদের।

বিখ্যাত অভিনেত্রী শিল্পীর পুরো নাম শিল্প শেঠী কুন্দ্রা। তিনি শুধু জনপ্রিয় অভিনেত্রী নন, একাধারে মডেল, প্রযোজক। ১৯৯৩ সালের শাহরুখ খানের বিপরীতে ‘বাজিগর’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তার আগমন। তারপর একে একে মাত করেন বলিউডের সিনেমা জগত। প্রায় ৪০টি বলিউড, তামিল, তেলেগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। শিল্পা প্রথম মূল নায়িকা চরিত্র অভিনয় করেন ১৯৯৪ সালের ‘আগ’ ছবিতে। তাঁর অভিনয় শৈল্পীতে দর্শক হৃদয়ে স্থায়ী আসন করে নেন। তারপর তিনি ‘ধাড়কান’, ‘ম্যায় খিলাড়ি তু আনাড়ি’ এবং ‘রিস্তে’ চলচ্চিত্রে অসাধারণ অভিনয় নৈপুণ্য প্রদর্শন করেন। ২০০৪ সালের ‘ফির মিলিঙ্গে’ চলচ্চিত্রে একজন এইডস রোগী হিসেবে অভিনয় করে তিনি অনেক পুরস্কার লাভ করেন।

শেষ পর্বে শিল্পা শেঠী মাইক্রোফোন হাতে নিয়েই ছোট করে বললেনÑ‘আসসালামু আলাইকুম’। মিলনায়তনভর্তি দর্শকশ্রোতা আনন্দের সঙ্গে জবাব দেন তার সালামের। মুখজুড়ে তার ভুবনমোহনী হাসি। তখন ঘড়ির কাঁটায় রাত ১০টা বেজে ৪০ মিনিট। সালামপর্ব শেষে সমুধুর কন্ঠে ইংরেজীতেই বললেন ‘আমি সবসময় ঢাকা আসতে চেয়েছি। কারণ এখানকার মানুষ অনেক আন্তরিক এবং সবাইকে ভালবাসতে জানে। সেই ভালবাসার টানেই ছুটে এসেছি।’ কথাগুলোকে তুমুল হাততালি দিয়ে স্বাগত জানাল দর্শকশ্রোতা। এরপর তিনি ক্যাটওয়াকে অংশ নিয়ে বর্ণিল করে তোলেন মঞ্চ। শিল্পা শেঠী যখন শৈল্পিক ভঙ্গিতে ক্যাটওয়াক করছিলেন তখন তার মুখে ছিল চিরচেনা লাস্যময়ী হাসি। ঢাকায় শিল্পার এটাই ছিল প্রথম পরিবেশনা। আর তাতেই মাত করলেন তিনি।

ভিন্নধর্মী এ ফ্যাশন শোতে অংশ নেয় ১০জন ডিজাইনারের ১৪টি হাউজ। ফ্যাশন শোটির কোরিওগ্রাফি করেন সানজিদা হক আরেফিন লুনা।

সম্পর্কিত:
পাতা থেকে: