২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মোসাদের সঙ্গে বিএনপির কোন বৈঠক হয়নি ॥ ফখরুলের দাবি


মোসাদের সঙ্গে বিএনপির কোন বৈঠক হয়নি ॥ ফখরুলের দাবি

স্টাফ রিপোর্টার ॥ নাশকতার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীটের প্রতিবাদে ১৫ মে সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে এবং ১৬ মে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্রবার সকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচী ঘোষণা করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসরাইলের সঙ্গে বিএনপির কোন প্রকার সম্পর্ক নেই। এমনকি ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গেও বিএনপির সম্পর্ক নেই।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির কোন বৈঠক হয়নি উল্লেখ করে ফখরুল বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ভারতে গিয়েছিলেন ব্যক্তিগত সফরে। তিনি বলেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল। বিএনপি কোন ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপি সরকার পরিবর্তন করতে চায় নির্বাচনের মাধ্যমে, অন্য কোন মাধ্যমে নয়। তিনি বলেন, ফিলিস্তিনে যেভাবে ইসরাইলী হামলা হচ্ছে বিএনপি তা সমর্থন করে না। বিএনপি সব সময় ফিলিস্তিনীদের পক্ষে আছে।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে। এটা দেশনেত্রীকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার হীন চক্রান্ত। আমরা এ মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তার বিরুদ্ধে দায়ের করা সকল মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ার বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি সব সময় যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে। তবে সেই বিচার হতে হবে রাজনৈতিক উদ্দেশ্য ব্যতীত স্বচ্ছ ও ন্যায়নিষ্ঠ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র নেতা মির্জা আব্বাস, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, রুহুল কবির রিজভী প্রমুখ।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী ও আরও ক’জন মন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত মন্তব্য করে চলেছেন এবং একজন ফাঁসি চেয়েছেন। এ ধরনের মন্তব্য তাদের দায়িত্বহীনতার পরিচয় বহন করে। আমরা মনে করি, এটি দেশের বৃহত্তম রাজনৈতিক দলের চেয়ারপার্সন ও ভিন্ন মতের সকল রাজনৈতিক নেতৃত্বের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে একদলীয় শাসন ব্যবস্থা চিরস্থায়ী করার নীলনক্সা মাত্র। তাই এ ধরনের দায়িত্বহীন মন্তব্য ও আচরণ থেকে বিরত থাকার জন্য তাদের প্রতি আহ্বান জানাচ্ছি। ফখরুল বলেন, ৯ মে খালেদা জিয়ার সভাপতিত্বে বিএনপির সিনিয়র নেতাদের বৈঠকে দেশের বরেণ্য সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার ও রিমান্ডে নিয়ে মানসিক নির্যাতন এবং কোন শ্রেণী প্রদান না করেই কারাগারে পাঠানোর নিন্দা জানানো হয়। একই সঙ্গে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে দীর্ঘদিন কারাবন্দী থাকা অবস্থায় রিমান্ডে নিয়ে মানসিক ও শারীরিক নির্যাতনের নিন্দা জানানো হয়। বৈঠকে অবিলম্বে তাদের মুক্তি দাবি করা হয়।

নির্বাচিত সরকার না থাকায় ভারত পানি দিচ্ছে না- নজরুল ॥ দেশে নির্বাচিত সরকার না থাকায় ভারত বাংলাদেশকে পানি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র নেতা নজরুল ইসলাম খান। শুক্রবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে ‘বাংলাদেশ ন্যাপ’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রবিবার বিএনপির যৌথসভা ॥ বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলীয় কর্মসূচী ঠিক করতে রবিবার যৌথসভা ডাকা হয়েছে। ওইদিন বেলা ১১টায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ যৌথসভা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: