মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভেঙ্গে পড়ার আশঙ্কায় হালদা ব্রিজ ॥ উৎকণ্ঠায় লাখো মানুষ

প্রকাশিত : ১৪ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৩ মে ॥ লাখো মানুষের উপকারে আসে নাজিরহাট পুরাতন ব্রিজটি, অথচ কেউ এ ব্রিজের সংস্কারে এগিয়ে আসছে না। ব্রিটিশ শাসনামলে নির্মিত শতবর্ষী এ ব্রিজটি মুক্তিযুদ্ধসহ বহু ইতিহাসের নীরব সাক্ষী এ ব্রিজটির দিকে ফিরে থাকানোর সময় নেই কর্তাদের।

মৎস্য প্রজনন, ক্ষেত্র হিসেবে পরিচিত হালদা নদীর ওপর হাটহাজারী-ফটিকছড়ি উপজেলার সেতু বন্ধন হয়ে এখনও দাঁড়িয়ে আছে নাজিরহাট পুরাতন ব্রিজটি। এ ব্রিজ দিয়ে দু’উপজেলার লাখো মানুষ প্রতিদিন যাতায়াত করে। এ ছাড়াও নাজিরহাট পৌরসভার প্রধান প্রবেশপথ এ ব্রিজটি। নাজিরহাট বিশ্ববিদ্যালয় কলেজ, নাজিরহাট কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, নাজিরহাট জেএম আহমদিয়া কামিল মাদ্রাসা, নাজিরহাট বড় মাদ্রাসা (কওমি), নাজিরহাট আদর্শ উচ্চ বিদ্যালয়, নাজিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়সহ কমপক্ষে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী ছাড়াও নাজিরহাট বাণিজ্যিক কেন্দ্রে আসা যাওয়া করে হাজার হাজার মানুষ। এ ব্রিজটির পার্শ্বে আরেকটি ব্রিজ নির্মিত হবার প্রতিশ্রুতি শুনতে শুনতে এখানকার মানুষ বিরক্ত। যে কোন সময় ব্রিজটি ধসে বড় ধরনের দুঘর্টনার আশঙ্কা রয়েছে। এ ব্রিজটি ভেঙ্গে পড়লে হাটহাজারী-ফটিকছড়ি দুটি উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হবে।

ডাকাতের হামলায় আহত ২০

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ১৩ মে ॥ আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের ব্রিকফিল্ড এলাকায় নাসির হাওলাদারের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতের হামলায় ইউপি সদস্যসহ ২০ জন আহত হয়। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে। গুরুতর আহত ৮ জনকে বরিশাল শেবাচিম ও পটুয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকালে বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জানা গেছে, উপজেলার ব্রিকফিল্ড এলাকার নাসির হাওলাদারের ঘরের দরজা ভেঙ্গে ঘটনার দিন রাত ২ টার দিকে ১২/১৫ জনের ডাকাত দল ঘরে প্রবেশ করে। ঘরে থাকা গৃহকর্তা তার বৃদ্ধ বাবা ছত্তার হাওলাদার ও ভাই বাচ্চু হাওলাদারসহ সকলকে মারধর করে বেঁধে ডাকাতি শুরু করে। এ সময় ডাকাতরা নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ তিন লক্ষাধিক টাকার মাল নিয়ে যায়। এদিকে গৃহকর্তা নাসির হাওলাদার সুযোগ বুঝে বাঁধন খুলে বাইরে এসে চিৎকার দিলে গ্রামবাসী ছুটে আসে। অবস্থা বেগতিক দেখে ডাকাতরা এলোপাতাড়ি বন্দুকের গুলি ছোড়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ২০ গ্রামবাসীকে আহত করে পালিয়ে যায়।

ইয়াবাসহ যুবক আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মোহনপুর উপজেলার বাটুপাড়া এলাকায় অভিযান চালিয়ে এক হাজার ৩৫০ ইয়াবাসহ এক যুবককে আটক করেছে র‌্যাব রাজশাহীর সদস্যরা। এ ব্যাপারে মোহনপুর থানায় একটি মামলা হয়েছে। আটক যুবকের নাম জিল্লুর রহমান (২৪)। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জমিনপুর গ্রামের মামলত আলী ছেলে।

ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কর্মশালা

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ জনসেবায় উদ্ভাবন ও উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নে মাঠ পর্যায়ে সরকারী কর্মকর্তাদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টির পাশাপাশি প্রধানমন্ত্রী ঘোষিত জনগণের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচীর আওতায় মন্ত্রিপরিষদের সহযোগিতায় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয় এই

কর্মশালার আয়োজন করে।

মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রকল্পের কর্মকর্তাসহ ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ ছাড়াও দেশের অন্যান্য জেলার মাঠ প্রশাসনের কর্মকর্তারা এতে যোগ দেন।

পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৩ মে ॥ পুকুরে ডুবে মারা গেছেন রাশিদা বেগম (৫৫)। বৃহস্পতিবার আনুমানিক রাত সাড়ে আটটার দিকে পুকুরে পড়ে ডুবে যান রাশিদা বেগম। সকালে তার ভাসমান মৃতদেহ দেখতে পায় পরিবারের সদস্যরা। লালুয়ার মেরাউপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। তার স্বামীর নাম আব্দুর রাজ্জাক।

৫২ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার বিজিবি ১৭ ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে ৫২ মিয়ানমার নাগরিককে আটক করে স্বদেশে ফেরত পাঠিয়েছে। শুক্রবার সকালে ঘুমধুম বেতবুনিয়া বাজার ও তুমব্রু পশ্চিমকূল এলাকায় বিজিবি জওয়ানরা পৃথক এ অভিযান চালায়। বিজিবি ১৭ ব্যাটালিয়ন সূত্র জানায়, অবৈধ অনুপ্রবেশকারী ৩৫ পুরুষ ও ১৭ মহিলাকে খাবার ও চিকিৎসা সেবা প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি।

পীরগঞ্জে আম ব্যবসায়ীরা বিপাকে

সংবাদদাতা,পীরগঞ্জ, ঠাকুরগাঁও, ১৩ মে ॥ কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির কারণে আম-লিচু ঝরে পড়ায় ব্যবসায়ীরা বিপাকে পড়েছে। উপজেলার প্রায় ৪ শত আম, লিচুর বাগানে বাম্পার ফলন হলেও তিন দফা কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির কারণে আম ও লিচু ঝরে পড়ায় ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। আম ব্যবসায়ী জাকির হোসেন জানায়, এবারে আম ও লিচুর বাগানে তার প্রায় ২ লাখ টাকা ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

রাজশাহীতে আটক ৫২

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বিশেষ অভিযানে জামায়াত-শিবির কর্মীসহ ৫২জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুক্রবার ভোর পর্যন্ত বিভিন্ন অপরাধে তাদের আটক করা হয়। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও রাজপাড়া জোনের সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, নাশকতার আশঙ্কায় নগরীতে গত কয়েকদিন ধরে পুলিশের এই বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে শুক্রবার ভোর পর্যন্ত মহানগরীতে ৫২ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ২৭ জামায়াত-শিবির কর্মী রয়েছে বলে জানান তিনি। এছাড়া ৮ মাদক বিক্রেতা এবং অন্যান্য অপরাধে ১৭ জনকে আটক করা হয়।

দাসিয়ারছড়ায় সেলাই মেশিন বিতরণ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় প্রশিক্ষিত ৩৯ নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে অগ্রণী ব্যাংক লিমিটেড। শুক্রবার বেলা ১১টায় কালিহাটে প্রিন্সিপাল অফিসের আয়োজনে সেলাই মেশিন বিতরণে প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক কামরুজ্জামান। কুড়িগ্রাম অঞ্চলের সহকারী ব্যবস্থাপক এসএম মোস্তফা-ই-কাদেরের সভাপতিত্বে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, রংপুর জিএম সার্কেলের ডিজিএম সমীরঞ্জন চক্রবর্তী, এজিএম মকবুল হোসেন।

ছয় মাদকসেবীর সাজা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ছয় গাঁজাসেবীর এক মাস করে বিনাশ্রম কারাদ- দেয়া হয়েছে। শুক্রবার দুপুরে ডিমলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চন্দ্র রায় এ সাজা প্রদান করেন। তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

দ-প্রাপ্তরা হলেনÑ ডিমলা সদর ইউনিয়নের উত্তর তিতপাড়া গ্রামের আজগর আলীর পুত্র আসাদুজ্জামান, কছিম উদ্দিনের পুত্র আয়নাল, তমিজ উদ্দিনের পুত্র সহিদুল ইসলাম, আমিনুর রহমানের পুত্র রশিদুল ইসলাম, দক্ষিণ তিতপাড়া গ্রামের ছাকোয়াত হোসেনের পুত্র মানিক মিয়া ও বাবুরহাট গ্রামের মৃত রফিকুল ইসলামের পুত্র সাদ্দাম হোসেন।

নষ্ট হচ্ছে ৪০ মোটরসাইকেল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর থানা ক্যাম্পাসে আটককৃত মোটরসাইকেলগুলো দিনের পর দিন খোলা আকাশের নিচে পড়ে থেকে নষ্ট হতে বসেছে। কিন্তু এসবের মালিকরা কোন বৈধ কাগজসহ তাদের মোটরসাইকেলগুলো উদ্ধারে এগিয়ে না আসায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

জানা যায়, বিভিন্ন অভিযানে পুলিশের হাতে রেজিস্ট্রেশনবিহীন, চোরাকারবারির মালামাল পরিবহন ও চুরি যাওয়া ৪০ মোটরসাইকেল আটক হয়। গত তিন-চার মাস ধরে এই ৪০টি মোটরসাইকেল পড়ে রয়েছে সৈয়দপুর থানা চত্বরের ক্যাম্পাসে।

গোডাউনে অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১৩ মে ॥ টঙ্গী মিলগেট নামাবাজারে শুক্রবার ঝুটের গোডাউনে অগ্নিকা- হয়েছে। এতে ৫-৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে গোডাউন মালিকের দাবি। গোডাউন মালিক আব্দুল গাফফার জানান, বেলা সাড়ে ১১ টার দিকে পাশের আব্দুল আজিজ মিয়ার গোডাউনের উপরের ছাউনিতে লোহার এ্যাঙ্গেলে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় আগুনের ফুলকি বাতাসে তার গোডাউনে ছিটকে পড়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন গোডাউনের ঝুটে ছড়িয়ে পড়ে।

টঙ্গী দমকল বাহিনীর ২টি ও উত্তরার ২টি ইউনিট প্রায় পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গোডাউনের সব তুলা/ঝুট পুড়ে ছাই হয়ে যায়।

প্রকাশিত : ১৪ মে ২০১৬

১৪/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: