১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

উন্নত নাগরিক সুবিধা পাবে ঢাকার বিলুপ্ত ১৬ ইউনিয়নবাসী


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি কর্পোরেশনের আওতাভুক্ত হওয়ায় এবার উন্নত নাগরিক সুবিধা পাওয়া সহজ হবে বলে মন্তব্য সদ্য বিলুপ্ত ১৬টি ইউনিয়নবাসীর। তাদের আশাবাদ, উন্নত জীবনযাত্রাই শুধু নয়, পরিকল্পিত ও আধুনিক নগরায়নের ইতিবাচক প্রভাব পড়বে জনজীবনে। তবে জনপ্রতিনিধিরা বলছেন, নির্বাচিত প্রতিনিধি না থাকলে এসব এলাকায় উন্নয়ন ও সেবা কার্যক্রম ব্যাহত হতে পারে।

১২৯ বর্গকিলোমিটার আয়তনের ঢাকার দুটি কর্পোরেশনে উত্তরে ৮ ও দক্ষিণে ৮ মোট ১৬টি ইউনিয়ন যোগ হয়েছে। তাই বর্তমানে এর আয়তন হয়েছে ২৭০ বর্গকিলোমিটার। মূল শহরের পাশের কয়েকটি এলাকা অনেক আগেই অবকাঠামোসহ অন্যান্য বৈশিষ্ট্যে শহর হলেও নাগরিক সুবিধা মেলেনি। জনগণ এবার আশার আলো দেখছেন বলে মন্তব্য তাদের।

সাবেক ইউনিয়নগুলো ভোটার সংখ্যার ভিত্তিতে ওয়ার্ডে রূপান্তরিত হয়েছে। বিগত সময়ে বাজেট ঘাটতির কারণে যেখানে নাগরিক সুবিধা পৌঁছেনি, উন্নয়নের স্বপ্ন দেখছেন সেসব জায়গার মানুষও। বিভিন্ন রকম করের আওতায় আসার ভীতি থাকলেও পর্যাপ্ত নাগরিক সুবিধা দাবি করছেন স্থানীয়রা। এক্ষেত্রে সাবেক জনপ্রতিনিধিরা মনে করেন, কর নেয়া ও সেবার সমন্বয়ের জন্য তাদের বহাল রাখা প্রয়োজন।