১৭ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

২ দিনের বিক্ষোভ কর্মসূচি বিএনপির


স্টাফ রিপোর্টার ॥ নাশকতার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিটের প্রতিবাদে ১৫ সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে এবং ১৬ মে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্রবার নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসরাইলের সঙ্গে বিএনপির কোনো প্রকার সম্পর্ক নেই। এমনকি ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গেও বিএনপির সম্পর্ক নেই।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বিএনপির কোনো বৈঠক হয়নি উল্লেখ করে ফখরুল বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ভারতে গিয়েছিলেন ব্যক্তিগত সফরে। তিনি বলেন, বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল। বিএনপি কোনো ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপি সরকার পরিবর্তন করতে চায় নির্বাচনের মাধ্যমে, অন্য কোন মাধ্যমে নয়। তিনি বলেন, ফিলিস্তিনে যেভাবে ইসরাইলি হামলা হচ্ছে বিএনপি তা সমর্থন করে না। বিএনপি সব সময় ফিলিস্তিনিদের পক্ষে আছে।

বিএনপি মহাসচিব বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিচ্ছে। এটা দেশনেত্রীকে রাজনীতি থেকে দুরে সরিয়ে রাখার হীন চক্রান্ত। আমরা এ মামলা দায়েরের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা সকল মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় কার্যকর হওয়ার বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি সব সময় যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে। তবে সেই বিচার হতে হবে রাজনৈতিক উদ্দেশ্য ব্যতিত স্বচ্ছ ও ন্যায়নিষ্ঠ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র নেতা মির্জা আব্বাস, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, রুহুল কবির রিজভী প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: