মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফ্রেঞ্চ ওপেন নিয়ে সংশয়ে ফেদেরার

প্রকাশিত : ১৩ মে ২০১৬, ১২:৪৫ পি. এম.
ফ্রেঞ্চ ওপেন নিয়ে সংশয়ে ফেদেরার

অনলাইন ডেস্ক॥ পিঠের ইনজুরিটা ভালোই ভোগাচ্ছে রজার ফেদেরারকে। পূর্ণ ফিটনেস ঘাটতিতে ভুগছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। সবশেষ ইতালিয়ান ওপেনের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নেন। এবার গ্র্যান্ড স্লাম ইভেন্ট ফ্রেঞ্চ ওপেনে তার খেলা নিয়ে রয়েছে জোরালো সংশয়।

আগামী ২২ মে ১১৫তম ফ্রেঞ্চ ওপেনের পর্দা উঠবে। ক্লে-কোর্টের (লাল মাটির) এই টুর্নামেন্টটিই ফেদেরারের কাছে বড় চ্যালেঞ্জের নাম। ক্যারিয়ারে একবারই (২০০৯) শিরোপা উঁচিয়ে ধরেছিলেন। এবারের আসরে তিনি খেলতে পারবেন কিনা তা নিয়েই ঘোরতর অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ইউএস ওপেনের ১৯৯৯ আসরের পর থেকে এখন পর্যন্ত কোনো গ্র্যান্ড স্লাম ইভেন্ট মিস করেননি ফেদেরার। অবিশ্বাস্য হলেও সত্য, শেষ ৬৫টি গ্র্যান্ড স্লামে কোর্টে নামেন সুইস তারকা। কিন্তু, আসছে ফ্রেঞ্চ ওপেনই তার জন্য শঙ্কার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এক সাক্ষাৎকারে ফেদেরার বলেন, ‘গত কয়েক সপ্তাহ ধরে অনেক কঠিন সময় যাচ্ছে। রোঁলা গারোয় (ফ্রেঞ্চ ওপেন ভেন্যু) আমার অংশ নেওয়ার সম্ভাবনা খুব একটা দেখছি না। তবে সম্ভবত তিন-চারদিন পর আগামী সপ্তাহে শতভাগ প্র্যাকটিস করতে পারব। কিন্তু এ মুহূর্তে এটা পরিষ্কার যে, আমি এখন যেভাবে খেলছি তা প্যারিসের (ক্লে-কোর্ট) গতির কাছে যথেষ্ট নয়। আমার শরীর যে প্রস্তুত নয় তা অনুভব করছি। আমি সবকিছু বলবো না, কিন্তু পিঠের সমস্যা নিয়ে কিছু একটা করতেই হবে।’

২০১৬ সালটাই ফেদেরারের জন্য খারাপ যাচ্ছে! শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি হিসেবে ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের ফাইনালে উঠেও কানাডিয়ান মিলোস রাওনিকের কাছে শিরোপা হাতছাড়া করেন। পরে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম ইভেন্টে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান নোভাক জোকোভিচের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেন।

অস্ট্রেলিয়ান ওপেন শেষে গত ফেব্রুয়ারিতে ছোটখাট হাঁটুর সার্জারি করান ফেদেরার। এর জেরে টানা চারটি টেনিস টুর্নামেন্ট নেদারল্যান্ডের রোটার্ডাম ওপেন, দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপ, ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স ও মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নেন ১৭ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

এপ্রিলে মন্টে কার্লো মাস্টার্সের কোয়ার্টারে ফ্রাঞ্চের জো উইলফ্রেড সোঙ্গার কাছে হার মানেন। আর চলতি মাসের শুরুতেই ফিটনেস সমস্যার কারণে মাদ্রিদ ওপেন থেকে সরে দাঁড়ান। সবশেষ ফেদেরারের একরাশ হতাশায় যোগ হয় ইতালিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে অস্ট্রিয়ান তরুন ডমিনিক থিয়েমের কাছে হারের যন্ত্রণা!

প্রকাশিত : ১৩ মে ২০১৬, ১২:৪৫ পি. এম.

১৩/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: